জ্বালানি তেলের মূল্যবৃদ্ধি, বিদ্যুতের অসহনীয় লোডশেডিং ও দলীয় নেতাকর্মীদের হত্যার প্রতিবাদে বিএনপি আয়োজিত সমাবেশ চলছে।

 


বৃহস্পতিবার (১১ আগস্ট ) দুপুর ২টা থেকে নয়াপল্টন বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনের সড়কে এ সমাবেশ শুরু হয়। যা এখনও চলছে।

 

এদিকে সমাবেশ চলাকালে পল্টন পলওয়েল ও চায়না টাউন মার্কেট বরাবর আকাশে কয়েকটি ড্রোন উড়তে দেখা গেছে। যদিও কে বা কারা এ ড্রোন ওড়াচ্ছে তা জানা যায়নি।

সমাবেশে ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আহ্বায়ক কমিটির আহ্বায়ক আব্দুস সালাম বক্তব্য বলেন, আজকের সমাবেশে কয়েক লাখ নেতাকর্মী উপস্থিতি হয়েছেন। পল্টন, ফকিরাপুল, কাকরাইল, বিজয়নগর এলাকায় লোকে লোকারণ্য হয়ে গেছে। এই সমাবেশ থেকে শুরু হবে সরকার পতনের আন্দোলন। সরকার মনে করেছিল, আব্দুর রহিম, নূরে আলমকে হত্যা করে আন্দোলন দমানো যাবে। আজকের সমাবেশ প্রমাণ করে, নেতাকর্মীরা জীবন দিতে প্রস্তুত আছেন। তবু এই অবৈধ সরকারকে ক্ষমতা থেকে নামিয়ে ছাড়বেন।

 

এ বিষয়ে বিএনপির ঢাকা বিভাগের সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আব্দুস সালাম বলেন, সরকারের কোনো সংস্থা হয়ত আকাশে ড্রোন উড়িয়ে সমাবেশে উপস্থিতি দেখছে। কারণ সাধারণ মানুষের ড্রোন উড়ানোর অনুমতি নেই।

 

সমাবেশে উপস্থিত আছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, নজরুল ইসলাম খান, আমীর খসরু মাহমুদ চৌধুরী, সেলিমা রহমান, ইকবাল হাসান মাহমুদ টুকু প্রমুখ।

 


সিলেটভিউ২৪ডটকম/ডেস্ক/এসডি-০৫


সূত্র : ঢাকাপোষ্ট