দেশে উন্নয়নের নামে ঘুস ও দুর্নীতির জোয়ার বইছে বলে মন্তব্য করেছেন জাতীয় পার্টির (জাপা) চেয়ারম্যান গোলাম মোহাম্মদ (জিএম) কাদের।

 


বৃহস্পতিবার (১১ আগস্ট) দুপুরে রাজধানীর বনানীতে জাপা চেয়ারম্যানের কার্যালয়ে এক অনুষ্ঠানে এ মন্তব্য করেন তিনি। এদিন সাবেক সংসদ সদস্য গোলাম রব্বানী জাপা চেয়ারম্যানের হাতে ফুল দিয়ে জাতীয় পার্টিতে যোগ দেন।

 

জাতীয় সংসদের অধিবেশনে বিরোধীদলের কথার মূল্যায়ন করা হয় না উল্লেখ করে জাপা চেয়ারম্যান বলেন, সংসদে আমরা কথা বললে কাজ হয় না। সেখানে এখন আমাদের পরামর্শ, কথার কথা হয়ে গেছে।

 

দেশ পরিচালনায় সরকার সম্পূর্ণ ব্যর্থ বলে জানান জিএম কাদের। তিনি বলেন, জ্বালানি তেলের দাম বাড়িয়ে মানুষের কষ্ট বাড়িয়েছে। তেলের দাম না বাড়ালেও পারতো সরকার। ভ্যাট-ট্যাক্স না নিলে এবং জ্বালানি তেলের মুনাফা সমন্বয় করলেই দাম বাড়ানো লাগতো না। যে সরকার তেলের দাম বাড়িয়ে মুনাফা করে, কিন্তু মানুষের কষ্ট বোঝে না সেই সরকার জনগণের সরকার নয়। গণবিরোধী সরকার মানুষের কষ্ট বোঝে না।

 

তিনি আরও বলেন, সরকার বিভিন্নভাবে মুনাফা করে, উন্নয়ন ও মেগা প্রকল্প বাস্তবায়নের নামে লুণ্ঠন করছে। মুনাফার টাকা ব্যাংকে রাখছে সরকার। নামে-বেনামে সেই টাকা ঋণ করে বিদেশে পাচার করছে একটি শ্রেণি। প্রজাতন্ত্রের নামে দেশে এক ব্যক্তির শাসন তৈরি হয়েছে। গণতন্ত্রের নামে দেশে স্বৈরশাসন চলছে। উন্নয়নের নামে ঘুস ও দুর্নীতির জোয়ার বইছে।

 

জাতীয় পার্টির চেয়ারম্যান বলেন, দেশে বিরাজনীতিকরণ চলছে। রাজনীতি চিরতরে ধ্বংসের পাঁয়তারা চলছে। প্রতিযোগিতার বিপরীতে প্রতিহিংসা শুরু হয়েছে রাজনীতিতে। আগামী নির্বাচনে যারা পরাজিত হবে তারা নিশ্চিহ্ন হয়ে যাবে। আওয়ামী লীগ পরাজিত হলে, নিশ্চিহ্ন হওর আশংকা তৈরি হয়েছে। আমরা এমন রাজনীতি চাই না, আমরা চাই সহনশীল পরিবেশে রাজনীতি। রাজনীতির গুণগত পরিবর্তন চাই।

 


সিলেটভিউ২৪ডটকম/ডেস্ক/এসডি-০৭


সূত্র : জাগোনিউজ