পররাষ্ট্রমন্ত্রী ড. এ. কে আব্দুল মোমেন বলেছেন- শিক্ষার মাধ্যমে শিক্ষার্থীদের আত্মপ্রত্যয় বৃদ্ধি করতে হবে। আকাঙ্ক্ষা বড়ো হতে হবে, তবেই অর্জন বড়ো হবে। 

শনিবার (১৩ আগস্ট) শনিবার সিলেট জেলা পরিষদ আয়োজিত ২০১৯-২০২০ অর্থবছরের জেলা পরিষদ শিক্ষাবৃত্তি প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন।


সোনার বাংলা বিনির্মাণে শিক্ষার্থীদের ভুমিকা অপরিসীম উল্লেখ্য করে তিনি আরো বলেন, বাংলাদেশের মত উন্নয়নশীল দেশকে উন্নত দেশে পরিণত করতে শিক্ষার্থীরা হবে ভবিষ্যতের শক্তি ও হাতিয়ার। 

শিক্ষাবৃত্তি প্রদান অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিলেটের অতিরিক্ত বিভাগীয় কমিশনার (রাজস্ব) জাকারিয়া, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ডের চেয়ারম্যান অধ্যাপক ড. রমা বিজয় সরকার, জেলা প্রশাসক মোঃ মজিবর রহমান, মহানগর আওয়ামী লীগের সভাপতি মাসুক উদ্দিন আহমদ এবং জেলা আওয়ামী লীগের মোঃ শফিকুর রহমান চৌধুরী।

পররাষ্ট্রমন্ত্রী আরও বলেন, জ্ঞান অর্জনে পারিপাশ্বিক পরিবেশ অত্যন্ত প্রয়োজন। পরিবার, সমাজ, পরিবেশ তথা দেশ থেকে জ্ঞান অর্জন করতে হবে। মডার্ন টেকনোলজি ও ডিজিটাল ল্যাবের সর্বোচ্চ ব্যবহার করতে হবে। শিক্ষার্থীদের নিজেকে এমনভাবে গড়ে তোলা উচিত যার কর্মফলের জন্য পরিবার, সমাজ এমনকি দেশও তাদের নিয়ে গর্ববোধ করে। 

সিলেট জেলা পরিষদ প্রশাসক জয়নাল আবেদীনের সভাপতিত্বে ও জেলা শিল্পকলা একাডেমির কালচারাল অফিসার অসিত বরণ দাস গুপ্তের পরিচালনায় স্বাগত বক্তব্য রাখেন জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা সংদ্বীপ কুমার সিংহ। শিক্ষার্থীদের মধ্যে বক্তব্য রাখেন দ্বিপিতা সিনহা ও ইশতিয়াক রহমান।

সিলেটভিউ২৪ডটকম / ডি.আর