সিলেট মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ডা. মোর্শেদ আহমদ চৌধুরী বলেছেন- ‘মানবতার কল্যাণে রোটারিয়ানদের বিশ্বজুড়ে সুখ্যাতি রয়েছে। প্রাকৃতিক দুর্যোগে মানুষের কল্যাণে পাশে দাঁড়িয়েছেন রোটারিয়ানরা। সিলেটের ভয়াবহ বন্যায় ক্ষতিগ্রস্তদের জন্য মানবিক সহায়তা কর্মকাণ্ডে রোটারি ক্লাবগুলো প্রশংসনীয় অবদান রেখেছে। সরকারের পাশাপাশি স্বাস্থ্য সেবামূলক কর্মকাণ্ডে সকলকে এগিয়ে আসতে হবে।’

 


ঐতিহ্যবাহী রোটারি ক্লাব অব সিলেট সেন্ট্রালের ৪৩তম অভিষেক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন। 

 

শনিবার (১৭ সেপ্টেম্বর) রাতে নগরের অভিজাত একটি হোটেলে অনুষ্ঠানটি পরিচালনা করেন অভিষেক কমিটির চেয়ারম্যান পিপি এম.এ রহিম।

 

অনুষ্ঠানে আউট গোয়িং প্রেসিডেন্ট রোটারিয়ান মোহাম্মদ সামছুদ্দিন প্রথম পর্বে এবং বর্তমান প্রেসিডেন্ট রোটারিয়ান পিপি বিকাশ কান্তি দাস দ্বিতীয় পর্বে সভাপতিত্ব করেন। 

বিশেষ অতিথির বক্তব্য রাখেন- পাস্ট জেলা গভর্নর ইঞ্জিনিয়ার এম এ লতিফ। অতিথি হিসেবে বক্তব্য রাখেন- রোটারির জেলা গভর্নর নমিনি এ এইচ এম ফয়সল আহমদ।

 

এতে আরও বক্তব্য রাখেন- এসাইন ডেপুটি গভর্নর পিপি ইঞ্জিনিয়ার রব্বানী, এসিসটেন্টন গভর্নর পিপি আব্দুল মুকিত, এরিয়া ডাইরেক্টর পিপি হানিফ মোহাম্মদ ও পিপি প্রফেসর তোফায়েল আহমদ। মঞ্চে উপস্থিত ছিলেন আউট গোয়িং সেক্রেটারি আব্দুর রহমান ও বর্তমান সেক্রেটারি মনসুর আহমদ। 

 

অনুষ্ঠানে ডিসট্রিক্ট অফিসিয়ালদের মধ্যে উপস্থিত ছিলেন- পিপি বদরুল আলম চৌধুরী, পিপি সাহেদ হোসেন, পিপি ফয়সল করিম মুন্না, পিএজি খায়রুল জাফর চৌধুরী, সিপি জাকির আহমদ চৌধুরী প্রমুখ। 

৪৩তম ইন্সটলেশনে ২৫ বছর পূর্তি হওয়ায় ক্লাবের ৪ জন সিনিয়র রোটারিয়ানকে সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়। তারা হলেন- পিপি আফসর উদ্দিন, পিপি মো. বদরুল হোসাইন, পিপি মো. আবুল বশর ও শেখ ফরিদ আহমদ। 

 

শুরুতে কোরআন তেলাওয়াত করেন রোটারিয়ান তাজুল ইসলাম হাসান। রোটারির প্রত্তয় পাঠ করেন রোটারিয়ান পিপি আবুল বশর। 

 

ক্লাবের পক্ষ থেকে বিভিন্ন পর্বে বক্তব্য রাখেন এবং অতিথিদের ক্রেস্ট ও গিফট প্রদান করেন পিপি হুমায়ুন ইসলাম কামাল, পিপি মো. তৈয়বুর রহমান, পিপি মো. নজরুল ইসলাম, পিপি জিয়াউল হক, পিপি সাব্বির আহমদ, পিপি রুহুল আলম, রোটারিয়ান জুবায়ের আহমদ, রোটারিয়ান মো. এমদাদ হোসাইন, রোটারিয়ান এডভোকেট ফয়জুল হক রানা, রোটারিয়ান সাইদুর রহমান জায়গীরদার এবং রোটারিয়ান শিশির রঞ্জন সরকার। 

 

গোলাপগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান মঞ্জুর সাফি চৌধুরী এলিমকে পিন পরিয়ে রোটারিয়ান হিসেবে ক্লাবের অন্তর্ভুক্ত করা হয়। 

 

অনুষ্ঠানে রোটারিয়ান মোহাম্মদ আমিরুল ইসলামের সম্পাদনায় একটি সুদৃশ্য সুভ্যেনির মোড়ক উন্মোচন করা হয়।

 


সিলেটভিউ২৪ডটকম/প্রেবি/মুন্না