সিলেটের প্রথম বেসরকারি বিশ্ববিদ্যালয় লিডিং ইউনিভার্সিটিতে শরৎ উৎসব ১৪২৯ উদযাপন করা হয়েছে। সোমবার (১৯ সেপ্টেম্বর) বিশ্ববিদ্যালয়ের রাগীব আলী ভবনের (১ম একাডেমিক ভবন) গ‍্যালারি-১ এ ইংরেজি বিভাগের আয়োজনে  ‘Culture of the Souls: Facets of Autumn’ প্রতিপাদ্যে সাহিত্য ও সংগীতের মূর্ছনায় শরৎ উৎসব ১৪২৯ উদযাপন করা হয়।

লিডিং ইউনিভার্সিটির ইংরেজি বিভাগের বিভাগীয় প্রধান মিসেস রুমপা শারমিনের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ‍্যাপক ড. কাজী আজিজুল মাওলা বলেন, পড়াশোনার পাশাপাশি শিক্ষার্থীদের সাংস্কৃতিক কর্মকাণ্ডেও অংশগ্রহণ করতে হবে। আমাদের সাংস্কৃতিক ঐতিহ্য সমুন্নত রাখতে এ ধরনের অনুষ্ঠানের গুরুত্ব রয়েছে। ইংরেজি সাহিত্য পাঠের সাথে সম্পৃক্ত করে সাংস্কৃতিক অনুষ্ঠান আয়োজনের জন্য তিনি  ইংরেজি বিভাগকে সাধুবাদ জানান।


বিশেষ অতিথির বক্তব্যে বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ বনমালী ভৌমিক বলেন, লিডিং ইউনিভার্সিটিতে শরৎ উৎসব আয়োজনের মাধ্যমে সাংস্কৃতিক মননশীলতায় শিক্ষার্থীদের সম্পৃক্ত থাকতে  উৎসাহ প্রদান করা হয়েছে। এমন আয়োজনের ধারাবাহিকতা অব্যাহত থাকবে বলেও তিনি আশা প্রকাশ করেন।

ইংরেজি বিভাগের শিক্ষার্থী লাহান চৌধুরী মেঘা, মো. মুহাইমিন মওসুফ এবং সজীব চন্দের সঞ্চালনায় শরৎ উৎসব অনুষ্ঠানে কলা ও আধুনিক ভাষা অনুষদের ডিন ড. মো. রেজাউল করিম, রেজিস্ট্রার ড. মোহাম্মদ মোস্তাক আহমদ, প্রক্টর মো. রাশেদুল ইসলাম, বিভিন্ন বিভাগের বিভাগীয় প্রধান, শিক্ষক, কর্মকতা ও শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন।

সিলেটভিউ২৪ডটকম/সবি/ইআ-০৫