কুশিয়ারার ভয়াল ভাঙন। ফাইল ছবি।

সিলেট অঞ্চলের প্রধান দুই নদীর অন্যতম কুশিয়ারা। এই নদী পরিদর্শনে তিন সদস্যবিশিষ্ট একটি সাব-কমিটি গঠন করেছে পানিসম্পদ মন্ত্রণালয়-সম্পর্কিত স্থায়ী কমিটি।

মূলত ‘হবিগঞ্জ জেলার বিবিয়ানা বিদ্যুৎকেন্দ্রসমূহের সম্মুখে কুশিয়ারা নদীর উভয় তীরের ভাঙনরোধ প্রকল্প’ সরেজমিনে পরিদর্শনের জন্য এই সাব-কমিটি গঠন করা হয়েছে। সাব-কমিটিতে দুজনকে সদস্য রেখে আহ্বায়ক করা হয়েছে সামশুল হক চৌধুরীকে। সদস্যরা হলেন নুরুন্নবী চৌধুরী ও এ এম নাঈমুর রহমান।


জানা গেছে, একাদশ জাতীয় সংসদের পানিসম্পদ মন্ত্রণালয়-সম্পর্কিত স্থায়ী কমিটির ২৫তম সভা গতকাল বুধবার জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত হয়। সভায় স্থায়ী কমিটির সভাপতি রমেশ চন্দ্র সেনের সভাপতিত্ব করেন।

এ সভায় ‘হবিগঞ্জ জেলার বিবিয়ানা বিদ্যুৎকেন্দ্রসমূহের সম্মুখে কুশিয়ারা নদীর উভয় তীরের ভাঙনরোধ প্রকল্প’ সরেজমিনে পরিদর্শনের সবা-কমিটি গঠনের সিদ্ধান্ত হয়।

সাব-কমিটিকে আগামী মাসের মধ্যে সরেজমিনে পরিদর্শন শেষে প্রতিবেদন জমা দিতে বলেছে পানিসম্পদ মন্ত্রণালয়-সম্পর্কিত স্থায়ী কমিটি।

সংশ্লিষ্টরা জানান, ২০২০ সালের ফেব্রুয়ারিতে হবিগঞ্জ জেলার বিবিয়ানা বিদ্যুৎকেন্দ্রসমূহের সম্মুখে কুশিয়ারা নদীর উভয় তীরের ভাঙনরোধ প্রকল্পটি জাতীয় অর্থনৈতিক পরিষদরে নির্বাহী কমিটির (একনেক) ২৮তম সভায় অনুমোদন পায়।

সিলেটভিউ২৪ডটকম/আরআই-কে