আজ শনিবার থেকে শুরু হয়েছে এবারের এশিয়া কাপের আসর। উদ্বোধনী ম্যাচেই বড় জয় পেয়েছে স্বাগতিক বাংলাদেশ নারী দল। নিজেদের প্রথম ম্যাচে রীতিমত থাইল্যান্ডকে উড়িয়ে দিয়েছে বাংলার বাঘিনীরা, ৯ উইকেটের বিশাল জয় নিয়ে মাঠ ছেড়েছে নিগার সুলতানা জ্যোতির নেতৃত্বাধীন বাংলাদেশ দল।

এদিন বল হাতে সানজিদা আক্তার, রোমানা আহমেদ, সোহালী আক্তারদের তোপের মুখে পড়ে ৮২ রানেই গুটিয়ে যায় থাইল্যান্ডের ইনিংস। অল্প রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরু থেকেই আগ্রাসী ভূমিকায় ব্যাট চালাতে থাকেন টাইগ্রেস ওপেনার শামীমা সুলতানা। অপরপ্রান্তে ফারজানা হক দেখে শুনে খেললেও শামীমা থাইল্যান্ডের বোলারদের করেন একের পর এক সীমানাছাড়া।


শেষ পর্যন্ত ১০ চারের বিনিময়ে শামীমা আউট হওয়ার আগে করেন ৩০ বলে ৪৯ রান। পরে ৫০ বল বাকি থাকতেই অধিনায়ক জ্যোতি এবং ফারজানা দলের জয় নিশ্চিত করে মাঠ ছাড়েন। ফারজানা অপরাজিত থেকে করেন ২৬ রান এবং জ্যোতি করেন ১০* রান। এমন আগ্রাসী জয়ের পর বাংলাদেশ পুরুষ দলের তারকা ব্যাটার মুশফিকুর রহিম অভিনন্দন বার্তা জানিয়েছেন নারী দলকে।

নিজের ব্যক্তিগত ভেরিফাইড ফেসবুক পেজে এই ব্যাটার লেখেন, 'শুভকামনা আমাদের মেয়েদের যারা এশিয়া কাপের উদ্বোধনী খেলা জিতেছে। সত্যিই ডিফেন্ডিং চ্যাম্পিয়নদের মতো খেলেছে। এটা বজায় থাকুক, মাশাআল্লাহ।'

সিলেটভিউ২৪ডটকম/ঢাটা/ইআ-০৫