ছবি : সিলেটভিউ

‘ভুয়া অনুমতিপত্রে’ সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারে মোবাইল অপারেটর কোম্পানি রবি কনসার্টের আয়োজন করতে যাচ্ছিলো। তবে খবর পেয়ে সে আয়োজন ভন্ডুল করেছে সিলেট সিটি করপোরেশন কর্তৃপক্ষ। পাশাপাশি কনসার্টের মঞ্চ তৈরির জন্য নিয়ে আসা সরঞ্জাম এবং এসব বহনকারী গাড়ি জব্দ করেছে সিসিক।

সোমবার (৩ অক্টোবর) বিকাল সাড়ে ৪টার দিকে এ ঘটনা ঘটে। 


সিসিক সূত্র জানায়, ভারপ্রাপ্ত মেয়র তৌফিক বক্স লিপনের মাধ্যমে ‘কে বা কারা সিলেট কেন্দ্রীয় শহিদ মিনার প্রাঙ্গণে কনসার্টের আয়োজন করছে’ এমন খবর জানতে পেরে সোমবার বিকাল ৪টার দিকে সিসিকের প্রশাসনিক কর্মকর্তা হানিফুর রহমান সেখানে যান। এসময় কনসার্টের মঞ্চ তৈরির প্রস্তুতি নিচ্ছিলো একটি ইমেন্ট ম্যানেজমেন্ট প্রতিষ্ঠানের কর্মীরা। সিসিক কর্মকর্তাদের জিজ্ঞাসাবাদে তারা জানায়- এটি ‘রবি’র বাণিজ্যিক কনসার্ট।

তখন সিসিক কর্মকর্তা হানিফ আয়োজকদের অনুমতিপত্র দেখাতে বললে তারা একটি আবেদনপত্র বের করে দেখান, যেটিতে সিটি করপোরেশনের সংশ্লিষ্ট কর্মকর্তার স্বাক্ষর জাল করা হয়েছে। পরে হানিফ কনসার্টটি বন্ধ করে দেন এবং সকল মালামাল ও গাড়ি জব্দ করেন।

এ বিষয়ে সিসিকের প্রশাসনিক কর্মকর্তা হানিফুর রহমানের মুঠোফোনে কল দিলে সেটি বন্ধ পাওয়া যায়। 

পরে সিসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা (অতিরিক্ত সচিব) বিধায়ক রায় চৌধুরীর সঙ্গে যোগাযোগ করলে তিনি সিলেটভিউ-কে বলেন- শহিদ মিনারে কনসার্ট করার জন্য সিসিক কোনো অনুমতি দেয়নি। যারা মঞ্চ তৈরি করতে আসছিলেন- অর্থাৎ ইভেন্ট ম্যানেজমেন্ট প্রতিষ্ঠানের কর্মীরা রবি কোম্পানির নাম বলেছে। তারা একটি কাগজও দেখিয়েছে- যেটি ভুয়া অনুমতিপত্র। পরে সিসিকের সংশ্লিষ্ট কর্মকর্তা মঞ্চ তৈরির কাজ বন্ধ করে দিয়ে মালামাল ও গাড়ি জব্দ করেছেন। বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে।  


সিলেটভিউ২৪ডটকম / ডালিম