সিলেট মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অধ্যাপক মো. জাকির হোসেন বলেছেন- ‘বাংলাদেশ সাম্প্রদায়িক সম্প্রীতি দেশ। এখানে সকল ধর্মের মানুষ সম অধিকার নিয়ে বসবাস করছেন। মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান সরকার তা নিশ্চিত করেছে। প্রধানমন্ত্রী শারদীয় দুর্গা উৎসবে একটি বার্তা দিয়েছেন। সেই বার্তাই আপনাদেরকে দিতে চাই। তিনি বলেছেন  সারাদেশে শারদীয় দুর্গা উৎসব যাতে উৎসবমুখর ও শান্তিপূর্ণ পরিবেশে হয় সেজন্য তিনি সরকারের পক্ষ থেকে প্রয়োজনীয় নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করেছেন। তাছাড়া আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং  সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের এর মাধ্যমে দলীয় নেতা-কর্মীদের নির্দেশনা দিয়েছেন যাতে আপনাদের সাথে পূজা চলাকালীন সময়ে  সার্বক্ষণিক যোগাযোগ রাখেন এবং সহযোগিতা করেন। সেই নির্দেশনা অনুযায়ী মহানগর আওয়ামী লীগ কাজ করছে। গতকাল আমরা মহানগর আওয়ামী লীগের পক্ষ থেকে সভাপতির নেতৃত্বে পূজা মণ্ডপ পরিদর্শন বের হয়েছিলাম। যা অব্যাহত থাকবে। মনে রাখবেন, আমরা আপনাদের পাশে আছি। কোনো অপশক্তি ও কুচক্রী মহল যাতে ষড়যন্ত্র করে সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট করতে না পারে সে জন্য নেতা-কর্মীবৃন্দরা সজাগ আছেন। কোনো দুষ্কৃতকারী, বিশৃঙ্খলাকারী, ষড়যন্ত্রকারী,  অপশক্তি ও সম্প্রীতির বন্ধন বিনষ্টকারীদের স্থান বঙ্গবন্ধুর সোনার বাংলায় হতে পারে না। যারাই ষড়যন্ত্র করে সম্প্রীতির বন্ধন বিনষ্ট করতে চাইবে সম্মিলিতভাবে তাদের দাঁতভাঙা জবাব দেওয়া হবে। আপনারা নির্বিঘ্নে ও উৎসবমুখর পরিবেশে পূজা উদযাপন করুন। যে কোনো প্রয়োজনে মহানগর আওয়ামী লীগ ও ওয়ার্ড আওয়ামী লীগের নেতৃবৃন্দের সাথে যোগাযোগ করবেন এবং প্রশাসনের সাথেও যোগাযোগ রাখবেন। যুগ যুগ ধরে যে সম্প্রীতির বন্ধনে আমরা আবদ্ধ সেই বন্ধন নিয়েই আমরা এগিয়ে যেতে চাই, ইনশাআল্লাহ।’

 


সোমবার (৩ অক্টোবর) সকাল সাড়ে ১১ টায় নেতৃবৃন্দকে সাথে নিয়ে পূজা মণ্ডপ পরিদর্শন শুরু করেন। বিভিন্ন পূজা মণ্ডপ পরিদর্শনকালে তিনি এসব কথা বলেন।


তিনি নেতৃবৃন্দকে সাথে নিয়ে  নগরীর গোপালটিলা সার্বজনীন পূজা মণ্ডপ, দেবপুর  আটালু সার্বজনীন পূজা কমিটি, নাথপাড়া শ্রী শ্রী শ্যাম সুন্দর জিউর আখড়া সার্বজনীন পূজা কমিটি, খাদিমপাড়া বহর মণিপুরীপাড়া সার্বজনীন পূজা কমিটি, বাহুবল নোয়াগাও শান্তিবাগ সার্বজনীন পূজা কমিটি, টুকেরবাজার নোয়াগাঁও হিন্দুপাড়া পুষ্পলয় যুব সংঘ পূজা উদযাপন কমিটি, বাগবাড়ী সার্বজনীন পূজা কমিটি, বাগবাড়ী বিভূতি ভূষণের বাসভবনের পূজা মণ্ডপ পরিদর্শন করেন।


এসময় উপস্থিত ছিলেন- মহানগর আওয়ামী লীগের কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক তপন মিত্র, তথ্য ও গবেষণা সম্পাদক গোলাম সোবহান চৌধুরী দীপন, উপ-দপ্তর সম্পাদক অমিতাভ চক্রবর্তী রনি, কার্যনির্বাহী সদস্য আব্দুল আহাদ চৌধুরী মিরন, মুক্তার খান, মহানগর স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক দেবাংশু দাস মিঠু, ওয়ার্ড আওয়ামী লীগের নেতৃবৃন্দ সৈয়দ  আনোয়ারুস সাদাত, শেখ সোহেল আহমদ কবির, শাহ খুররম ডিগ্রি কলেজের প্রভাষক মিন্টু চন্দ্র দাস, প্রভাষক রনদ্বীপ চৌধুরী লিংকন, কবি ধ্রুব গৌতম, দেবব্রত চৌধুরী লিটন, মহানগর যুবলীগ নেতা সিরাজুল ইসলাম মিরাজ, অসীম পাল, নসু ভৌমিক, রনবীর দাস রনি, ছাত্রলীগ নেতা আবু বক্কর পারভেজ, টিটু কপালী প্রমুখ।

 

সিলেটভিউ২৪ডটকম/প্রেবি/মুন্না