‘প্রধানমন্ত্রী ক্ষমতায় না থাকলে গয়েশ্বর রায়কে দেশ ত্যাগ করতে হবে’- এমন বক্তব্য দিয়ে আলোচনার জন্ম দিয়েছেন ইতিহাসবিদ ও মুক্তিযুদ্ধ গবেষক মুনতাসীর মামুন। তার এই রহস্যজনক বক্তব্যের কড়া জবাব দিয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়। বলেছেন, আমার দেশ ত্যাগের প্রশ্নই আসে না। এই দেশে জন্মেছি, এদেশেই মরবো। এদেশে লড়াই করবো, নিজের অধিকার প্রতিষ্ঠা করবো। 

গতকাল রাজধানীর একটি অনুষ্ঠানে অংশ নিয়ে মুনতাসীর মামুন বলেছিলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ক্ষমতায় না থাকলে দেশের অনেককে দেশ ত্যাগ করতে হবে। সংখ্যালঘুদের দেশ ত্যাগ করতে হবে, এমনকি গয়েশ্বর রায়কেও দেশ ত্যাগ করতে হবে। যারা আমরা আওয়ামী লীগের সমর্থন করি তাদের অস্তিত্ব বলে কিছু থাকবে না।


মুনতাসীর মামুনের এমন বক্তব্যের প্রতিক্রিয়ায় গয়েশ্বর রায় মানবজমিনকে আরও বলেন, তার মন চেয়েছে তাই বলেছেন, তিনি ভেবেছেন আমার মতো গুরুত্বপূর্ণ লোক এদেশে থাকতে পারবে না। কিন্তু তিনি জানেন না, আওয়ামী লীগের কারণে এদেশে কত লোক দেশ ত্যাগ করেছে। বাংলাদেশের হিন্দুদের বাড়িঘর লুটপাট, মন্দির লুটপাট, জায়গা-জমি দখল তার শতকরা ৮০ ভাগই আওয়ামী লীগের নেতাকর্মীরা করেছে।

সিলেটভিউ২৪ডটকম/ডেস্ক/ইআ-১০