এন্টি টেররিজম ইউনিট (এটিইউ) নটরডেম কলেজের দ্বাদশ শ্রেণির নিখোঁজ হওয়া শিক্ষার্থী মো. শাফায়ত আল হোসাইনকে (২২) ৩ বছর পর উদ্ধার করেছে।

সোমবার (৩ অক্টোবর) ময়মনসিংহের কোতয়ালী থানাধীর আরকে মিশন রোডের একটি বাসা থেকে ওই শিক্ষার্থীকে উদ্ধার করা হয়।


এন্টি টেররিজম ইউনিটের (মিডিয়া অ্যান্ড অ্যাওয়ারনেস উইং) পুলিশ সুপার মোহাম্মদ আসলাম খান এসব তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ২০১৮ সালে ওই শিক্ষার্থী ময়মনসিংহ নটরডেম কলেজে একাদশ শ্রেণিতে ভর্তি হয়। একাদশ শ্রেণিতে পড়ার সময় সে প্রোগ্রামিং এ কাজ করতে গিয়ে প্রতিদিন ১৬ থেকে ১৮ ঘণ্টা ব্যয় করত। এজন্য তার এইচএসসি মূল পরীক্ষায় গ্যাপ তৈরি হয়। সে লেখাপড়ায় তার বন্ধুদের কাছ থেকে অনেকটা পিছিয়ে পড়ে। এক পর্যায়ে সে লেখাপড়া সংক্রান্তে মানসিক চাপে পড়ে। এরপর একাদশ শ্রেণির ফাইনাল পরীক্ষায় তার আশানুরূপ ফল না হওয়ায় এ বিষয়ে তার বাবার সাথে তার মনোমালিন্যও হয়। একপর্যায়ে সে বাড়ি থেকে বের হয়ে যাওয়ার সিদ্ধান্ত নেয় এবং নিজেই ৩ বছরের অধিক সময় ধরে আত্মগোপনে থেকে দেশের বিভিন্ন স্থানে ঘোরাঘুরি করে সর্বশেষ চট্টগ্রামে গিয়ে বিভিন্ন কম্পিউটার এর দোকানে কাজ করতে থাকে।

আসলাম খান আরও বলেন, এটিইউ তথ্য ও যোগাযোগ প্রযুক্তির সহায়তায় তার অবস্থান শনাক্ত করে ও তাকে তার নিকট আত্মীয়-স্বজন এবং বন্ধুর সহযোগীতায় বাড়ি ফেরার জন্য আহ্বান করে। একপর্যায়ে সে বাড়ি ফেরার জন্য রাজি হয় এবং সোমবার তাকে বাড়ি ফেরত আনতে সক্ষম হয়।

এন্টি টেররিজম ইউনিট জানায়, এই ঘটনার তদন্ত চলছে উদ্ধারকৃত ভিকটিম মো. শাফায়ত আল হোসাইন সাক্ষাৎকার গ্রহণ শেষে তাকে আদালতে প্রেরণের মাধ্যমে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে।

সিলেটভিউ২৪ডটকম/ডেস্ক/ইআ-১৩