সিলেটের বিএনপির গণসমাবেশ ঘিরে সতর্ক অবস্থানে রয়েছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। মোড়ে মোড়ে চেকপোস্ট বসিয়েছে পুলিশ, রাখা হচ্ছে সতর্ক নজর। পুলিশের ক্রাইসিস রেসপন্স টিম (সিআরটি)-ও কাজে নেমেছে। সঙ্গে আছে আর্মড পুলিশ ব্যাটালিয়নও।

দ্রব্যমূলের ঊর্ধ্বগতির ও নেতা-কর্মীদের হত্যার প্রতিবাদ, নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন এবং খালেদা জিয়ার মুক্তি ও তারেক রহমানের বিরুদ্ধে মামলা প্রত্যাহারের দাবিতে সারা দেশে গণসমাবেশ করছে বিএনপি। আজ শনিবার সিলেটে দলটির গণসমাবেশ।


নগরীর চৌহাট্টাস্থ আলিয়া মাদরাসা মাঠে হচ্ছে এই সমাবেশ।

সমাবেশকে কেন্দ্র করে কোনো বিশৃঙ্খলা যাতে না হয়, সেজন্য সতর্ক অবস্থান নিয়েছে পুলিশ।

সিলেট মহানগর পুলিশ জানায়, নগরীজুড়ে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। পুলিশের ক্রাইসিস রেসপন্স টিমের সদস্যদেরও মাঠে নামানো হয়েছে।

আজ সকাল থেকে বিপুল সংখ্যক আর্মড পুলিশ ব্যাটালিয়ন সদস্যকেও নগরীতে দায়িত্ব পালন করতে দেখা গেছে। নগরীর চৌহাট্টা, আম্বরখানা, জিন্দাবাজার, রিকাবীবাজার, বন্দরবাজারসহ বিভিন্ন পয়েন্টে অতিরিক্ত পুলিশ সদস্য রয়েছেন। বিশেষ করে সমাবেশস্থলের আশপাশে বিপুল সংখ্যক আইনশৃঙ্খলা বাহিনী সদস্যদের সতর্ক থাকতে দেখা গেছে।

পুলিশ সূত্র জানায়, সিলেট মহানগরীর প্রবেশপথসহ ১৯টি স্থানে চেকপোস্ট বসানো হয়েছে। আজ চারজন নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে চারটি মোবাইল মাঠে কাজ করবে।

এর বাইরে সাদা পোশাকে গোয়েন্দা সদস্যরাও কাজ করছেন।

সিলেট মহানগর পুলিশের কমিশনার মো. নিশারুল আরিফ সিলেটভিউকে বলেন, ‘সমাবেশকে ঘিরে সর্বোচ্চ সতর্কাবস্থানে রয়েছি আমরা। ১৯টি চেকপোস্ট বসানো হয়েছে। পুলিশের একাধিক টিম কাজ করছে। চারটি মোবাইল টিমও রয়েছে।’

সিলেটভিউ২৪ডটকম/আরআই-কে