সিলেট বিভাগ ১২ দিন ধরে কারো শরীরে করোনা ভাইরাসের উপস্থিতি শনাক্ত করা না গেলেও ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে এক শিশুর মৃত্যু হয়েছে। নিহত শিশুর বয়স সাত মাস। 

 


সোমবার (২৮ নভেম্বর) ভোর ছয়টার দিকে সিলেট নগরের চৌহাট্টাস্থ শহীদ শামসু‌দ্দিন আহমদ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ওই শিশুর মৃত্যু হয়।

 

এ তথ্য নিশ্চিত করেছেন সিলেট বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক হিমাংশু লাল রায়। 

 

তিনি জানান- করোনা সংক্রমণের হার কম হলেও স্বাস্থ্যবিধি অনুসরণ করা জরুরি। করোনার সংক্রমণ এড়িয়ে চলতে ঘর থকে বের হলে মাস্ক ব্যবহার এবং সাবান–পানি দিয়ে হাত ধোয়া প্রয়োজন। এ ছাড়া সামাজিক দূরত্ব ও স্বাস্থ্যবিধি মেনে চললে করোনা থেকে দূরে থাকা সম্ভব।

 

সিলেট বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তর সূত্র জানায়- গত ২৪ ঘণ্টায় নতুন করে কেউ করোনাভাইরাসে আক্রান্ত হননি। এর মধ্য দিয়ে টানা ১২ দিন শনাক্তহীন দিন পার করছে সিলেট বিভাগ। তবে ‌গত ২৪ ঘণ্টায় সিলেট বিভাগে ৮৫ জনের করোনার নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে সিলেট জেলার ৪১ জন, সুনামগঞ্জের ৩৮ জন ও মৌলভীবাজার জেলার ৬ জন রয়েছেন। তাদের করোনা পরীক্ষা করা হলেও কারো করোনা শনাক্ত হয়নি।

 


এর আগে ১২ নভেম্বর সিলেট বিভাগে সর্বোচ্চ করোনা শনাক্তের হার ছিল ১০ দশমিক ৬৪। ‌আজ পর্যন্ত করোনা শনাক্ত হয়েছে ৬৮ হাজার ২২১ জনের। করোনা থেকে সুস্থ হয়েছেন ৬৬ হাজার ৬৯৪ জন। গত ২৪ ঘণ্টায় একজনসহ এ পর্যন্ত করোনায় মারা গেছেন ১ হাজার ২৬৬ জন।

 

 


সিলেটভিউ২৪ডটকম/ডালিম/মুন্না-১০