ইসলামগঞ্জ ডিগ্রি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ সাজিনুর রহমান ছিলেন একজন পরিশ্রমী ও সৎ ব্যক্তি। যাঁর অক্লান্ত পরিশ্রমে বন্ধ হওয়া কলেজ নতুন করে শুরু হয়। কলেজের উন্নয়ন ও শিক্ষা বিস্তারে জীবনের নিরলসভাবে কাজ করেছে। ব্যক্তিগত জীবনে সৎ ও সদালাপী মানুষ ছিলেন সাজিনুর। তাঁর হাতে গড়া অনেক শিক্ষার্থী শিক্ষা জীবন শেষ করে স্ব স্ব স্থানে প্রতিষ্ঠিত। মানুষ গড়ার সারথি সাজিনুর বেঁচে রবে তাঁর কর্মের মধ্য দিয়ে। সত্য ও ন্যায়ের আদর্শ লালন ও ধারণের মাধ্যমে নতুন প্রজন্ম শিক্ষক সাজিনুরকে বাঁচিয়ে রাখবে যুগের পর যুগ।

 


ইসলামগঞ্জ ডিগ্রি কলেজের এর অধ্যক্ষ(ভারপ্রাপ্ত)  মো. সাজিনুর রহমানের আকস্মিক মৃত্যুতে শোকসভা ও দোয়া মাহফিলে এসব কথা বলেন আমন্ত্রিত বক্তারা।

 

মঙ্গলবার বিকালে ইসলামগঞ্জ ডিগ্রি কলেজের মাঠে অনুষ্ঠিত শোক সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন অ্যাড. পীর ফজলুর রহমান মিসবাহ।

 

শিক্ষাবিদ শাহ মো. ফয়জুননূর আলী'র সভাপতিত্বে ও প্রভাষক ফজলুল হক দোলনের সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন- জেলা পরিষদের সদস্য মনির উদ্দিন মনির, গৌরারং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শওকত আলী, সুনামগঞ্জ সরকারি কলেজের অধ্যক্ষ রজত কান্তি সোম, সহযোগী সম্পাদক আবুল কাসেম আজাদ, ইসলামগঞ্জ ডিগ্রি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মো. জামাল হোসেন, অভিভাবক সদস্য মুক্তিযোদ্ধা রমেন্দ্র কুমার দাশ, লবজান চৌধুরী বালিকা আব্দুস সাত্তার, ব্যাংকার আবুল ফজল, শিক্ষানুরাগি আবুল হোসেন, গোল আহমদ, প্রয়াত সাজিনুর রহমানের বড় ভাই মিজানুর রহমান, ইসলামগঞ্জ ডিগ্রি কলেজের এডক কমিটির সদস্য দুলাল মিয়া, গোলাম আহমদ, জাতীয় পার্টি নেতা মুতিউর রহমান, আব্দুর রশিদ, জ্যুর্তিময় চপল, ব্যাংকরা সাদেক হোসেন চৌধুরী, বন্দু এক্সপ্রেসের সহ সাধারণ সম্পাদক এডভোকেট শাহিনুর রহমান শাহীন, সঞ্জয় কুমার তালুকদার, শিক্ষার্থী মোছা. সুহিমুন নেছা  প্রমুখ।

 

এসময় স্বাগত বক্তব্য রাখেন- ইসলামগঞ্জ ডিগ্রি কলেজের ইতিহাস বিভাগের প্রভাষক আসম ফজলুল করিম সাইদ।

 

শোক সভার আগে কোরআন তিলাওয়াত করেন শিক্ষার্থী সাহেদ বক্স ও গীতাপাঠ করে সুব্রত আচার্য্য।

 


সিলেটভিউ২৪ডটকম/শহীদনুর/এসডি-০৬