জাপান সরকারের সহযোগিতায় ইন্টারন্যাশনাল লেবার অর্গানাইজেশন (আইএলও) ও জাতীয় ক্ষুদ্র ও কুঠির শিল্প সমিতি বাংলাদেশ (নাসিব) এর যৌথ উদ্যোগে উদ্যোক্তাদের নিয়ে সিলেটে দিনব্যাপি কর্মশালা সম্পন্ন হয়েছে।

 


শনিবার সকালে নগরীর একটি অভিজাত রেষ্টুরেন্টের হলরুমে অনুষ্ঠিত ‘অনানুষ্ঠানিক উদ্যোগে আনুষ্ঠানিকীকরণ এবং শোভন কাজের সুবিধাসমূহ’ শীর্ষক কর্মশালায় সিলেট অঞ্চলের ৪০ জন উদ্যোক্তা অংশগ্রহণ করেন।

 

জাতীয় ক্ষুদ্র ও কুঠির শিল্প সমিতি সিলেট জেলার সভাপতি আলীমুল এহছান চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত কর্মশালায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- জাতীয় ক্ষুদ্র ও কুঠির শিল্প সমিতি বাংলাদেশ (নাসিব) এর কেন্দ্রীয় সভাপতি মির্জা নুরুল গণী শোভন।

 

কর্মশালায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- আইএলও এর কনসালট্যান্ট ড. মুসলেহ সাদেক, আইএলও এর প্রতিনিধি চঞ্চল মাহমুদ ও বিসিক সিলেটের ডিজিএম সুহেল হালদার।

 

কর্মশালায় প্রশিক্ষক হিসেবে উপস্থিত ছিলেন নাসিব এর প্রশিক্ষক মনজুরুল হক।

 

কর্মশালায় শ্রম আইন, শ্রমিক অধিকার ও শোভন কাজের ব্যাপারে সুনির্দিষ্ট দিক নির্দেশনা প্রদান করা হয়।  সিলেটের ক্ষুদ্র ও কুঠির শিল্প ব্যবসায় ক্ষুদ্র শিল্পোউদ্যোক্তাদের ব্যবসা সম্প্রসারণ, উৎপাদন বৃদ্ধি সহ নানা বিষয়ে আলোকপাত করা হয়।

 


সিলেটভিউ২৪ডটকম/প্রেবি/এসডি-১২