নয়াপল্টনে বিএনপির সমাবেশে বাধা দেওয়ার চেষ্টা করা হচ্ছে বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস।

 


তিনি বলেন, এরইমধ্যে মিথ্যা মামলা দায়ের ও বিএনপি নেতা-কর্মীদের গ্রেপ্তার শুরু হয়েছে। হুমকি দেওয়া হচ্ছে।

 

শনিবার (৩ ডিসেম্বর) দুপুরে নয়াপল্টনে ঢাকার বিভাগীয় সমাবেশ সফল করতে প্রচার উপকমিটির লিফলেট বিতরণ অনুষ্ঠান এ কথা বলেন তিনি।

 

সরকারকে উদ্দেশ করে মির্জা আব্বাস বলেন, বাধা দিয়ে সংঘাত সৃষ্টি করবেন না। নয়াপল্টনে বিএনপির সমাবেশ হবে শান্তিপূর্ণ। পুলিশের পক্ষ থেকে আমাদের কাছে জানতে চাওয়া হয়েছে আপনারা কি বসে পড়বেন। আমি পরিষ্কার করে বলতে চাই আমাদের পক্ষ থেকে কোনো ঝামেলা হবে না। আজও রাজশাহীতে শান্তিপূর্ণ সমাবেশ হচ্ছে। আরও ৮টি বিভাগে হয়েছে। নয়াপল্টনে বিএনপি আগেও সমাবেশ করেছে।

 

আওয়ামী লীগও দীর্ঘদিন ধরে রাস্তা আটকে পার্টি অফিসের সামনে সমাবেশ করছে উল্লেখ করে তিনি বলেন, আমরা সরকারের উদ্দেশে বলছি, আপনারা ঝামেলা বন্ধ করুন, মিথ্যা মামলা দায়ের বন্ধ করুন, হামলা বন্ধ করুন, সন্ত্রাস বন্ধ করুন, গ্রেপ্তার বন্ধ করুন। ইতিহাস সৃষ্টি করবেন না।

 

সরকার একের পর এক ইতিহাস সৃষ্টি করছে উল্লেখ করে মির্জা আব্বাস বলেন, একবার করছেন রক্ষিবাহিনী দিয়ে, এখন সরকারি বাহিনী দিয়ে ইতিহাস সৃষ্টি করছেন। মনে রাখবেন এখানে (নয়াপল্টন) সমাবেশ হবে, একজন লোক থাকলেও সমাবেশ হবে। আমরা বক্তব্য রাখব।

 

এসময় উপস্থিত বিএনপির ভাইস চেয়ারম্যান আব্দুল্লাহ আল নোমান, আহমদ আজম খান, ঢাকা মহানগর উত্তরের আহ্বায়ক আমানুল্লাহ আমান, দক্ষিণের আহ্বায়ক আব্দুস সালাম, সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদ প্রমুখ।

 


সিলেটভিউ২৪ডটকম/প্রেবি/এসডি-১২


সূত্র : ঢাকাপোষ্ট