সাকিব আল হাসান ও মেহেদী মিরাজের স্পিন আক্রমণে শুরু থেকেই হাত খুলে খেলতে পারেনি ভারতীয় ব্যাটাররা। নিয়মিত বিরতিতে উইকেট তুলে ভারতের শক্তিশালী টপ অর্ডারকে নিয়ন্ত্রণে রেখেছেন এই দুই স্পিনার। মিডল ওভারে ওয়াশিংটন সুন্দর ও শ্রেয়াস আইয়ারকে নিয়ে কিছুটা মেরামতের চেষ্টা করলেও সাকিব-এবাদতদের তোপে দুই সঙ্গীকেই হারিয়েছেন কে এল রাহুল।

তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে আজ রোববার ভারতের বিপক্ষে মাঠে নেমেছে বাংলাদেশ। টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে দলীয় ২৩ রানে প্রথম উইকেট হারায় রোহিত শর্মার দল। শিখর ধাওয়ানকে ফিরিয়ে শুভ সূচনা করেন মেহেদী হাসান মিরাজ। এরপর ম্যাচের এগারো তম ওভারে সাকিব আল হাসান ফেরেন চিরচেনা ভূমিকায়। সেই ওভারে রোহিত-কোহলিকে ফিরিয়ে ভারতকে চেপে ধরে বাংলাদেশ।  



৪৯ রানে ৩ উইকেট হারিয়ে ধুঁকতে থাকা ভারতের শিবিরে কিছুটা আশার সঞ্চার করেন শ্রেয়াস আয়ার এবং কেএল রাহুল। তবে দলীয় ৯২ রানে আবারো ভারত শিবিরে আঘাত বাংলাদেশ দলের। এবার আয়ারকে ফেরান এবাদত হোসেন। ব্যক্তিগত ২৪ রান করে লিটন কাছে ক্যাচ দিয়ে ফেরেন এই ব্যাটার।

এরপর অবশ্য এক প্রান্ত আগলে রেখে দলকে এগিয়ে নিতে থাকেন রাহুল। তাকে সঙ্গ দিতে থাকেন ওয়াশিংটন সুন্দর। ম্যাচে ৩০ ওভার শেষে ভারতের সংগ্রহ ১৪২ রান ৪ উইকেট হারিয়ে। এই দুই ব্যাটার দেখে শুনে দলকে এগিয়ে নিতে থাকেন। রাহুল অপরাজিত রয়েছেন ৪৪ রানে এবং সুন্দর রয়েছেন ১৮ রানে।

সিলেটভিউ২৪ডটকম/ডেস্ক/মিআচৌ


সূত্র : ঢাকা পোস্ট