সুনামগঞ্জের দোয়ারাবাজারে পুলিশি হয়রানি এবং মামলা প্রত্যাহারের দাবিতে উপজেলার পূর্ব বাংলাবাজার সবজি ব্যবসায়ী সমবায় সমিতি সাংবাদিক সম্মেলন করেছে।

 


রবিবার দুপুরে সমিতির কার্যালয়ে সাংবাদিক সম্মেলনে লিখিত বক্তব্যে সংগঠনের সভাপতি ব্যবসায়ী মোতালিব আলী বলেন, “উপজেলার বাংলাবাজার ইউনিয়নে শীতকালীন সবজিবিপ্লব ঘটে। এখানকার সবজি বিভাগীয় শহর সিলেটসহ দেশের বিভিন্ন স্থানে রপ্তানি করা হয়। সম্প্রতি বাংলাবাজার থেকে এক ট্রাক আলু, মুলা ও টমেটো নিয়ে সিলেট নগরীর সোবহানীঘাট সবজি আরৎ এ নিয়ে যাচ্ছিল। পথিমধ্যে সোবহানীঘাট পুলিশ ফাঁড়ির সদস্যরা ভারতীয় পণ্য সন্দেহে তিন সবজি ব্যবসায়ীসহ সবজি বোঝাই ট্রাকটি আটক করে মালামাল জব্দ করেন। পরে আটককৃতদের বিরুদ্ধে অহেতুক হয়রানিমূলক মামলা  (নম্বর ৩/৮৭৬) দিয়েছে পুলিশ। ওই মামলায় স্থানীয় বাঁশতলা গ্রামের সবজি ব্যবসায়ী আল আমিন, খলিল মিয়া, পূর্ব শরীফপুর গ্রামের মোজাম্মেল হোসেন, জাহাঙ্গীরগাঁও গ্রামের আমীর আলী, ছালিক মিয়া সহ ৫জনের বিরুদ্ধে ১৯৭৪ এর বিশেষ ক্ষমতা আইনে হয়রানিমূলক মামলা দেওয়ায় ক্ষোভে ফুঁসে উঠেছেন  সবজি ব্যবসায়ী ও সবজি চাষিসহ ভূক্তভোগি মহল।”

 

উল্লেখ্য, ৪১ বস্তা আলু, ৫৮ ক্যারেট টমেটো, ১৫০ কেজি মূলা, মিনি ট্রাক (সিলেট মেট্রো ড-১১০২৯৭) জব্দ করা হয়। এতে ব্যবসায়ীদের ২ লাখ ৬৪ হাজার টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।

 

লিখিত বক্তব্যে ব্যবসায়ীরা আরও বলেন, নিরীহ সবজি ব্যবসায়ীদের ওপর থেকে অবিলম্বে হয়রানিমূলক মামলা প্রত্যাহার এবং পুলিশি হয়রানি থেকে পরিত্রাণ চাই।

 

এলাকার সর্বস্তরের জনতাকে সাথে নিয়ে মানববন্ধনসহ বিভিন্ন কর্মসূচি গ্রহন করতে বাধ্য হবেন বলে তারা জানান।

 

সাংবাদিক সম্মেলনে উপস্থিত ছিলেন- উপজেলাধীন গণমাধ্যম কর্মীসহ সবজি ব্যবসায়ী আব্দুর রহমান, আমির আলী, আকিক মিয়া, লুৎফুর রহমান, ইসলাম উদ্দিন, হাফিজ উদ্দিন, আব্দুল জব্বার, ইসলাম উদ্দিন ২, জামাল মিয়া, জাকির হোসেন, কামাল মিয়া, রফিক মিয়া, শাহ মিরন, ওয়াহিদ মিয়া, ইসমাইল, আনোয়ার আলী, মনির, খালিক, সাজিদ, গিয়াস উদ্দিন, গোলাপ মিয়া, ফারুক মিয়া, মানিক মিয়া, শুক্কুর আলী, মজলু মিয়া, রতন মিয়া প্রমুখ।

 


সিলেটভিউ২৪ডটকম/তাজুল/এসডি-২৭