সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ে সপ্তাহব্যাপী আন্তঃ অনুষদীয় ফুটবল টুর্নামেন্ট সম্পন্ন হয়েছে। শরীরচর্চা বিভাগের উদ্যোগে এই টুর্নামেন্টর ফাইনাল খেলা অনুষ্ঠিত হয়েছে।

 


রবিবার বিশ্ববিদ্যালয়ের হলের খেলার মাঠে অনুষ্ঠিত হয়।

 

ফাইনাল ম্যাচে ভেটেরিনারি, এনিম্যাল ও বায়োমেডিক্যাল সায়েন্সেস অনুষদ চির প্রতিদ্বন্দ্বি কৃষি অনুষদের সাথে ৪-১ গোলে জয় লাভ করে বলে জানিয়েছে বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ ও প্রকাশনা দপ্তর।

 

এদিকে ফুটবলের ফাইনাল খেলা উপলক্ষে বিকাল ৩টা থেকে ক্যাম্পাসে স্বীয় দলের সমর্থকদের মুহুর্মূহু করতালিতে উৎসবমুখর পরিবেশের সৃষ্টি হয়। প্রথমার্ধের খেলায় প্রথমেই গোল করে ভেটেরিনারি, এনিম্যাল ও বায়োমেডিক্যাল সায়েন্সেস অনুষদ এগিয়ে থাকে। সামান্য পরেই ১টি গোল করে সমতা আনে কৃষি অনুষদ। কিন্তু শেষ রক্ষা করতে পারেনি কৃষি অনুষদ, রেফারির শেষ বাঁশি বাজার আগেই তাদের আরো ৩টি গোল হজম করতে হয়। ম্যাচ সেরা পুরষ্কার পেয়েছেন ভেটেরিনারি, এনিম্যাল ও বায়োমেডিক্যাল সায়েন্সেস অনুষদের জুনায়েদ আহমেদ। ম্যান অব দ্যা টুর্নামেন্ট হয়েছেন মাৎস্য-বিজ্ঞান অনুষদের রাফিদ। বন্ধুত্বপূর্ণ মনোভাব ও মানবিক আচরণের জন্য মাৎস্যবিজ্ঞান অনুষদের ফুটবল টিম-কে “ফেয়ার প্লে ট্রফি” প্রদান করা হয়েছে।

 

এদিকে খেলা শেষে আন্তঃ অনুষদীয় ফুটবল টুর্নামেন্টের পুরষ্কার বিতরনী অনুষ্টানে উপস্থিত হয়েছেন সিকৃবির ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ জামাল উদ্দিন ভূঞা।

 

প্রফেসর ড. মোঃ আবু জাফর ব্যাপারির সভাপতিত্বে অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন- ভেটেরিনারি, এনিম্যাল ও বায়োমেডিক্যাল সায়েন্সেস অনুষদের ডিন প্রফেসর ড. মো. রাশেদ হাসনাত, কৃষি অনুষদের ডিন প্রফেসর ড. মো. আসাদ উদ দৌলা, কৃষি অর্থনীতি ও ব্যবসায় শিক্ষা অনুষদের ডিন প্রফেসর ড. মোঃ শাহ আলমগীর, শরীরচর্চা শিক্ষা বিভাগের পরিচালক মোঃ ছানোয়ার হোসেন মিয়া, ছাত্র পরামর্শ ও নির্দেশনা দপ্তরের পরিচালক প্রফেসর ড. মোঃ সামছুজ্জামান, প্রক্টর প্রফেসর ড. মোঃ মনিরুল ইসলাম সোহাগসহ বিভিন্ন অনুষদ ও দপ্তরের শিক্ষক এবং কর্মকর্তাবৃন্দ।

 

বাংলাদেশ ছাত্রলীগের পক্ষে উক্ত অনুষ্ঠানে বক্তৃতা দিয়েছেন বাংলাদেশ ছাত্রলীগের সিকৃবি শাখার সভাপতি মোঃ আশিকুর রহমান ও সাধারণ সম্পাদক কৃষিবিদ এমাদুল হোসাইন।

 

প্রধান অতিথির বক্তৃতায় ভিসি প্রফেসর ডাঃ মোঃ জামাল উদ্দিন ভূঞা বলেছেন, খেলাধূলা অত্যন্ত প্রয়োজনীয় বিষয়। শিক্ষার্থীরা খেলাধূলায় ব্যস্ত থাকলে বাজে স্বভাবের দিকে আর যাবে না, পড়াশোনায় মনযোগী হবে। পুরষ্কার বিতরণী শেষে বিজয়ী ও বিজিত দলের সাথে ফটোসেশনে অংশ নিয়েছেন ভাইস-চ্যান্সেলর প্রফেসর ডাঃ মোঃ জামাল উদ্দিন ভূঞা।

 


সিলেটভিউ২৪ডটকম/প্রেবি/এসডি-৩০