সিলেটের বিশ্বনাথ পৌরসভার নব-নির্বাচিত প্রথম মেয়র মুহিবুর রহমান, সংরক্ষিত ওয়ার্ডের কাউন্সিলর ও সাধারণ ওয়ার্ডের কাউন্সিলরদের দায়িত্ব গ্রহন সম্পন্ন হয়েছে।

 


সোমবার (৫ ডিসেম্বর) সকালে উপজেলা পরিষদ অডিটোরিয়ামে অনুষ্ঠিত ‘দায়িত্ব গ্রহন’ অনুষ্ঠানে পৌরসভার বিদায়ী প্রশাসক ও উপজেলা নির্বাহী কর্মকর্তা নুসরাত জাহানের কাছ থেকে দায়িত্ব বুঝে নেন মেয়রসহ কাউন্সিলররা।

 

পৌরসভার নব-নির্বাচিত নেতৃবৃন্দের দায়িত্ব গ্রহন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- সিলেট-২ আসনের সংসদ সদস্য ও জনপ্রশাসন মন্ত্রণালয়ের সংসদীয় স্থায়ী কমিটির সদস্য মোকাব্বির খান।

 

তিনি বলেন, নির্বেজাল গণতন্ত্র ও টেকসই উন্নয়ন ছাড়া কখননই দেশ ও জাতি সামনের দিকে এগিয়ে যেতে পারেনা। তাই উন্নয়নের বৃহত্তর স্বার্থেই আমাদের সবাইকে ঐক্যবদ্ধভাবে অনিয়ম-দূর্নীতির বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তোলতে হবে। সৎ, যোগ্য ও দক্ষ জনপ্রতিনিধি ছাড়া যেমন কাঙ্খিত উন্নয়ন সম্ভব নয়, তেমনি কাজ করার জন্যও সর্বমহলের আন্তরিক সহযোগীতার প্রয়োজন।

 

দায়িত্ব গ্রহন অনুষ্ঠানে নিজের বক্তব্যে বিশ্বনাথ পৌরসভার প্রথম মেয়র মুহিবুর রহমান বলেন, নবীন-প্রবীনের সম্বন্বয়ে গঠিত পৌরসভার দায়িত্বপ্রাপ্ত নেতৃবৃন্দকে সাথে নিয়ে অতিথের মতো আগামী ৫ বছর সততা ও নিষ্ঠার সাথে নিজেদের দায়িত্ব পালন করে বিশ্বনাথ পৌরসভাকে একটি মডেল পৌরসভায় উন্নিত করতে চাই। তবে টেকসই উন্নয়ন ও নির্বেজাল গণতন্ত্রের জন্য প্রয়োজন সর্বস্তরের জনসাধারণের সার্বিক সহযোগীতা। যেখানেই অনিয়ম-দূর্নীতি হবে, সেখানেই জনসাধারণকে সাথে নিয়ে প্রতিবাদ গড়ে তুলব। কাঁদা ছুড়াছুড়ির দিন শেষ, এখন প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র নেতৃত্বে এগিয়ে যাওয়া দেশের সাথে তাল মিলিয়ে বিশ্বনাথের কাঙ্খিত উন্নয়নও সম্পন্ন করতে হবে।

 

বিদায়ী পৌর প্রশাসক ও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নুসরাত জাহানের সভাপতিত্বে এবং পৌর ডিজিটাল সেন্টারের উদ্যোক্তা সুরমান আলী সুমনের পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন- সহকারী কমিশনার (ভূমি) আসমা জাহান সরকার, থানার অফিসার ইন-চার্জ (ওসি) গাজী আতাউর রহমান, উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি শাহ আসাদুজ্জামান আসাদ, জেলা পরিষদ সদস্য অ্যাডভোকেট গিয়াস উদ্দিন আহমদ, বিশ্বনাথ সরকারি কলেজের সাবেক অধ্যক্ষ সিরাজুল হক, উপজেলা আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক মাহবুবুর রহমান লিলু, শিক্ষা বিষয়ক সম্পাদক সিরাজুল ইসলাম সিরাজ, বিশ্বনাথ প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক এমদাদুর রহমান মিলাদ, বিশ্বনাথ সাংবাদিক ইউনিয়নের সভাপতি সাইফুল ইসলাম বেগ, সাংবাদিক জাহাঙ্গীর আলম খায়ের।

 

অনুষ্ঠানের শুরুতে কোরআন তেলাওয়াত করেন মাওলানা লায়েক আহমদ ও গীতা পাঠ করেন দেবব্রত চক্রবর্তী দেবু এবং স্বাগত বক্তব্য রাখেন- বিশ্বনাথ পৌরসভার সচিব খান মোহাম্মদ ফারাবী।

 

বক্তব্য রাখেন পৌরসভার ২নং সংরক্ষিত ওয়ার্ডের কাউন্সিলর রাসনা বেগম, ৫নং ওয়ার্ডে কাউন্সিলর রফিক হাসান, ৭নং ওয়ার্ড কাউন্সিলর জহুর আলী।

 


সিলেটভিউ২৪ডটকম/প্রনঞ্জয়/এসডি-২৪