গ্রুপের শেষ ম্যাচে দ্বিতীয় একাদশ নামিয়ে ক্যামেরুনের  কাছে হেরে গিয়েছিল ব্রাজিল। সমালোচনায়ও বিদ্ধ হচ্ছিল শিরোপা প্রত্যাশীরা। দ্বিতীয় রাউন্ডে নেমেই বদলে গেল ছবি। সেরা দল নামিয়ে বেরিয়ে এলো সেরা খেলা। নান্দনিক ফুটবলের পসরায় তারা মোহগ্রস্ত করে দিল গোটা দুনিয়াকে। কোয়ার্টার ফাইনালে পা রাখার পর নেইমার বলছেন, চূড়ান্ত লক্ষ্য পূরণের বাকি আর তিন ধাপ।

কাতারের স্টেডিয়াম ৯৭৪ মাঠে সোমবার রাতে দক্ষিণ কোরিয়াকে ৪-১ গোলে বিধ্বস্ত করে ব্রাজিল। চোখ ধাঁধানো ফুটবল খেলে চার গোল তুলে নেয় প্রথম ৩৬ মিনিটেই।


পরের দিকে কিছুটা সতর্ক পথে খেলতে গিয়ে নিজেদের গুটিয়ে নিয়েছিল। বেশ কিছু সহজ সুযোগ হাতছাড়াও হয়েছে। না হলে স্কোরলাইন দেখাতো আরও ভয়ঙ্কর।

এই ম্যাচ দিয়েই গোড়ালির চোট কাটিয়ে ফেরেন নেইমার। পেনাল্টি থেকে দলের দ্বিতীয় গোল করে। এর আগে ভিনিসিউস জুনিয়রের করা প্রথম গোলেও রাখেন অবদান। ম্যাচ সেরাও তাই নির্বাচন করা হয় তাকে।

ম্যাচ শেষে ব্রাজিলিয়ান তারকা জানালেন, তারা ৭ ম্যাচের লক্ষ্য নিয়ে এসেছে। চারটা শেষ, বাকি আছে আর তিনটা,  'আমাদের স্বপ্ন শিরোপার দিকে, সে কথা মাথায় নিয়েই এসেছি। আজ ছিল চতুর্থ ম্যাচ, আর বাকি তিনটা। শিরোপা জিততে আমরা খুবই একাগ্র।'

সিলেটভিউ২৪ডটকম/ডেস্ক/ইআ-১০