বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় নির্বাহী সংসদের সদস্য মনোনীত হয়েছেন সিলেটের মো. আব্দুল করিম। সংগঠনের কেন্দ্রীয় সভাপতি আল নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য স্বাক্ষরিত এক চিঠির মাধ্যমে তাকে কেন্দ্রীয় সদস্য মনোনীত করার বিষয়টি জানানো হয়েছে। এ ছাড়া আব্দুল করিমকে ছাত্রলীগের কেন্দ্রীয় সম্মেলনের সাজসজ্জা উপ-কমিটির সদস্য করা হয়েছে।

জানা গেছে,মো. আব্দুল করিমের গ্রামের সিলেটের বিশ্বনাথ উপজেলায়। ছাত্রজীবন থেকেই তিনি ছাত্রলীগের রাজনীতিতে জড়িয়ে পড়েন।


বিএনপি-জামায়াত জোট সরকারের আমলে ২০০৪ সালে তিনি ওয়ার্ড ছাত্রলীগের সাধারণ সম্পাদক ছিলেন। সেনাশাসিত ওয়ান-ইলেভেন সরকারের আমলে বিশ্বনাথ ডিগ্রি কলেজ ছাত্রলীগে সক্রিয় ভূমিকা রাখেন আব্দুল করিম। পরে বিশ্বনাথ উপজেলা ছাত্রলীগ ও এমসি কলেজ ছাত্রলীগ পেরিয়ে তিনি জেলা ছাত্রলীগের রাজনীতিতে সক্রিয় হন।

আব্দুল করিমকে প্রেরিত ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি আল নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য স্বাক্ষরিত চিঠিতে বলা হয়েছে, ‘জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শ ধারণ করে উন্নত ও সমৃদ্ধশালী বাংলাদেশ বিনির্মাণের স্বপ্নদ্রষ্টা দেশরত্ন শেখ হাসিনার রূপকল্প ২০৪১ ও চতুর্থ শিল্প বিপ্লব বাস্তবায়নে আপনার সপ্রতিভ পদচারণা প্রশংসনীয়।’

এদিকে, ছাত্রলীগের ৩০তম জাতীয় সম্মেলনের সাজসজ্জা উপ-কমিটির সদস্য করা হয়েছে মো. আব্দুল করিমকে। কেন্দ্রীয় সংসদের এক চিঠির মাধ্যমে বিষয়টি জানানো হয়।

এ বিষয়ে ছাত্রলীগ নেতা মো. আব্দুল করিম বলেন, ‘জাতির পিতা বঙ্গবন্ধুর আদর্শে বিশ্বাস রেখে জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বের প্রতি আস্থা ও ভালোবাসায় প্রায় দেড় যুগ ধরে ছাত্রলীগের রাজনীতি করছি। ছাত্রলীগের কেন্দ্রীয় সংসদে আমাকে স্থান দেওয়ায় নেতৃবৃন্দের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করছি।’

সিলেটভিউ২৪ডটকম/আরআই-কে