(প্রতীকী ছবি)

গত শনিবার (৩ ডিসেম্বর) সিলেট মহানগর পুলিশ লাইনসে ঘটেছে বিস্ফোরক এক ঘটনা। সেদিন নায়েক পদমর্যাদার এক পুলিশ সদস্য তার নামে ইস্যুকৃত শটগান দিয়ে আঘাত করে সহকারী উপ-পরিদর্শক (এএসআই) পদমর্যাদার এক সদস্যের মাথা ফাটিয়ে দেন।

এ ঘটনায় গত রোববার (৬ ডিসেম্বর) এসএমপির উপ-কমিশনার (সদর ও প্রশাসন) মো. কামরুল আমীন স্বাক্ষরিত এক আদেশে ওই দুই পুলিশ সদস্যকে সাময়িক বরখাস্ত করা হয়।


বরখাস্তকৃত দুজন হলেন- এএসআই মো. রুবেল মিয়া ও নায়েক প্রনজিত।

জানা গেছে, এএসআই মো. রুবেল মিয়ার নেতৃত্বে পুলিশ লাইনসে স্ট্যান্ডবাই ডিউটি দেওয়া হয়। পরবর্তী সময়ে স্ট্যান্ডবাই পার্টি ফল-ইন করতে গিয়ে নায়েক প্রনজিতকে পাওয়া যাচ্ছে না বলে স্ট্যান্ডবাই পার্টির ইনচার্জ মেজরকে জানান।

তখন মেজর জানান, প্রনজিতকে এলপি গেটের পাশে দেখেছেন। পরে ইনচার্জ রুবেল মিয়া নায়েক প্রনজিতকে ডেকে আনার জন্য পাঠান নায়েক শরীফ মিয়াকে। প্রনজিত ফিরে স্ট্যান্ডবাই পার্টির ইনচার্জ রুবেল মিয়ার সঙ্গে তর্কে জড়ান। একপর্যায়ে হাতাহাতিতে লিপ্ত হন। তখন প্রনজিত তার নামে ইস্যুকৃত শটগান দিয়ে রুবেলের মাথায় আঘাত করেন। এতে তার মাথা ফেটে যায়। পরে তাকে সিলেট বিভাগীয় পুলিশ হাসপাতালে চিকিৎসা দেওয়া হয়।

এ প্রসঙ্গে সিলেট মহানগর পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার সুদীপ দাস সিলেটভিউকে বলেন, ‘পুলিশ লাইনসের ঘটনাটি দুঃখজনক। এ ঘটনায়  ব্যবস্থা নেওয়া হয়েছে।’

তিনি বলেন, ‘পুলিশ সদস্যদের পরিশ্রম অনেক বেশি। দীর্ঘ সময় দায়িত্ব পালন করতে হয় ফোর্সদের। বিচ্ছিন্ন দু-একটি ঘটনা ছাড়া সিলেট মহানগর পুলিশের সদস্যরা শৃঙ্খলা মেনে, নিয়মের মধ্যে থেকে কাজ করছেন।’


সিলেটভিউ২৪ডটকম / ডালিম