সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ে কেউ মাদকদ্রব্য সেবন ও ব়্যগিং এর সাথে যুক্ত হলে তা নির্মূলে কঠোর অবস্থানে যাবেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. মো. জামাল উদ্দিন ভূঞা।

 


মঙ্গলবার (৬ ডিসেম্বর) দুপুর ১২ টায় সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির সাথে মতবিনিময় কালে উপাচার্য বলেন, ‘আমাদের ছেলেরা, আমাদের সন্তানরা যারা ভুলপথে আছে, তাদেরকে মাদক শেষ করে দিক এমনটা আমরা চাই না। আমরা তাদের মাদক থেকে দূরে রাখতে চাই। এবং নতুনভাবে কেউ মাদকের সাথে জড়িত হোক সেটা চাই না। এছাড়া কিছু দিনের মধ্যেই বিশ্ববিদ্যালয়ে নতুন আরেকটি সেশনের শিক্ষার্থীরা ভর্তি হতে যাচ্ছে। আমি চাই না তারা তাদের বাবা- মা, আত্মীয় স্বজন ফেলে নতুন একটি পরিবেশে এসে কোনো অনাকাঙ্ক্ষিত র‍্যাগিং এর শিকার হোক। বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসকে র‍্যাগিং ও মাদকমুক্ত রাখতে আমি এবং আমার বিশ্ববিদ্যালয় প্রশাসন কঠোর অবস্থানে থাকবো’।

 

এছাড়াও বিভিন্ন গণমাধ্যমে কর্মরত বিশ্ববিদ্যালয়ের সাংবাদিকদের বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশন করার কথা বলেন উপাচার্য।

 

বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত মতবিনিময় সভায় আরো উপস্থিত ছিলেন- বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. মো. মনিরুল ইসলাম এবং ছাত্র পরামর্শ ও নির্দেশনা দপ্তরের পরিচালক অধ্যাপক ড. মো. মোস্তফা সামছুজ্জামান, সাংবাদিক সমিতির সাবেক সভাপতি উত্তম কুমার দাশ, বর্তমান সভাপতি ইফতেখার আহমেদ ফাগুন ও সাধারণ সম্পাদক সৈয়দ জাহিদ হাসান।

 

সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি তাদের অবকাঠামোগত উন্নয়নের জন্য কিছু দাবি-দাওয়া উপস্থাপন করলে উপাচার্য তা শীঘ্রই বাস্তবায়ন করার আশ্বাস প্রদান করেন। মতবিনিময় সভা শেষে সিকৃবি উপাচার্য সাংবাদিক সমিতির সদস্যদের জাতীয় ক্যাম্পাস সাংবাদিকতা উৎসবে অংশগ্রহণ করায় সনদপত্র প্রদান করেন।

 


সিলেটভিউ২৪ডটকম/ডেস্ক/এসডি-০৮