উপকূলীয়, চর ও হাওর এলাকায় জলবায়ু ঝুঁকিপূর্ণ জনপদগুলোর ঝুঁকি হ্রাস ও জলবায়ু সহিষ্ণুতা বৃদ্ধির জন্য সাজেদা ফাউন্ডেশন এর "জলবায়ু পরিবর্তন ও দুর্যোগ ব্যবস্থাপনা” নামক কর্মসূচি'র অবহিতকরণ সভা তাহিরপুরে অনুষ্ঠিত হয়েছে।

 


মঙ্গলবার (৬ ডিসেম্বর) সকালে তাহিরপুর উপজেলা পরিষদ বঙ্গবন্ধু কনফারেন্স হল রুমে এ সভা অনুষ্ঠিত হয়।

 

উক্ত সভায় ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন- সুনামগঞ্জ -১ আসনের সাংসদ ইঞ্জিনিয়ার মোয়াজ্জেম হোসেন রতন।

 

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন- তাহিরপুর উপজেলা নির্বাহী অফিসার  সুপ্রভাত চাকমা, দক্ষিণ শ্রীপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আলী আহমদ মুরাদ।

 

এছাড়া অন্যান্যদের বক্তব্য রাখেন- তাহিরপুর উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান খালেদা আক্তার, তাহিরপুর উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. মির্জা রিয়াদ হাসান, কৃষি কর্মকর্তা হাসান উদ দৌলা, সাংবাদিক আমিনুল ইসলাম, সাজ্জাদ হোসেন শাহ, এম.এ রাজ্জাক, আবির হাসান মানিক, সৈকত হাসান প্রমুখ।

 

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন- জলবায়ু পরিবর্তন ও দুর্যোগ ব্যবস্থাপনা কর্মসূচি, সাজেদা ফাউন্ডেশন এর উপদেষ্টা ড. সামিয়া এ সেলিম।

 

সঞ্চালনা করেন- সিনিয়র প্রোগ্রাম অফিসার হাসিবুল মান্নান।

 

প্রসঙ্গত, সাজিদা ফাউন্ডেশনের জলবায়ু পরিবর্তন ও দূর্যোগ ব্যবস্থাপনা কর্মসূচি বাংলাদেশের জলবায়ু ঝুঁকিপূর্ণ ৫ টি জেলার মোট ৯টি উপজেলায় তাদের কার্যক্রম শুরু করেছে। এই কর্মসূচির লক্ষ্য হলো বাংলাদেশের সবচেয়ে ঝুঁকিপূর্ণ এলাকার জনসমষ্টিকে জলবায়ু সহিষ্ণু হিসেবে গড়ে তোলা।

 

প্রতিষ্ঠানটি ৩২টি জেলা ও ১৮৬টি উপজেলায় দারিদ্র্য বিমোচন, আর্থিক অন্তর্ভূক্তি, স্বাস্থ্যসেবা, মানসিক স্বাস্থ্য, হাসপাতাল সেবা, নিরাপদ পানি ও স্বাস্থ্যসম্মত স্যানিটেশন এবং বিবিধ সামাজিক উদ্যোগ সরকারের সহযোগী হিসেবে সাফল্যের সাথে পরিচালনা করে আসছে।

 


সিলেটভিউ২৪ডটকম/রাজ্জাক/এসডি-১১