সুনামগঞ্জের শাল্লায় প্রতারণা মামলার সাজাপ্রাপ্ত আসামি ইমন বিন জিলানীকে গ্রেফতার করেছে ঢাকা মহানগর পুলিশ। তিনি শাল্লা উপজেলার ১নং আটগাঁও ইউপির দৌলতপুর গ্রামের মৃত গোলাম জিলানীর ছেলে।

৬ ডিসেম্বর (মঙ্গলবার) ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) কদমতলী থানার এলাকা থেকে তথ্য-প্রযুক্তির সহায়তায় তাকে গ্রেফতার করে। পরে তাকে  সুনামগঞ্জ কারাগারে প্রেরণ করা হয়েছে। 


পুলিশ সূত্রে জানা গেছে, ইমন বিন জিলানীর বিরুদ্ধে ১৩ মামলায় গ্রেফতারি পরোয়ানা রয়েছে। এর মধ্যে তিনি ৪টি মামলার সাজাপ্রাপ্ত আসামি। তিনি বেশ কয়েকজন মানুষের কাছ থেকে প্রতারণার মাধ্যমে অর্থ আত্মসাৎ করেছেন। 

ইমনের বিরুদ্ধে সিলেট, হবিগঞ্জ, বগুড়া, কুমিল্লা, নরসিংদী ও ঢাকায় সিআর মামলা রয়েছে। 

ইমন বিন জিলানী দীর্ঘদিন ধরে পলাতক ছিলেন। ঢাকাসহ অন্যান্য স্থানে নিজের পরিচয় গোপন করে থাকতেন। তবে অবশেষে তথ্য-প্রযুক্তির সহায়তায় তাকে মঙ্গলবার শাল্লা থানাপুলিশ অভিযান চালিয়ে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপির) কদমতলী এলাকা থেকে গ্রেফতার করে।

শাল্লা থানার অফিসার ইনচার্জ আমিনুল ইসলাম বলেন- ইমনকে সুনামগঞ্জ জেলা কারাগারে প্রেরণ করা হয়েছে। তার বিরুদ্ধে সিলেট, হবিগঞ্জ, বগুড়া, নরসিংদী, কুমিল্লা ও ঢাকায় দায়েরকৃত একাধিক মামলায় প্রেফতারি পরোয়ানা রয়েছে। এর মধ্যে ৪ টি মামলার সাজাপ্রাপ্ত আসামি সে।  


সিলেটভিউ২৪ডটকম / সন্দীপন / ডি.আর