সিলেটের ফেঞ্চুগঞ্জ উপজেলার ঐতিহ্যবাহী ‘যুব সংঘ’র ৫০বছর পূর্তিতে সুবর্নজয়ন্তী পালনের আয়োজন করা হয়েছে।

 


উপজেলার অন্যতম এই সংগঠনটি প্রতিষ্ঠার পর থেকে বাংলা সাহিত্য সংস্কৃতির চর্চা ও লালন করে আসছে। এখনো পর্যন্ত প্রায় বিলুপ্ত ‘যাত্রাপালা’ আয়োজন করে বাংলার ঐতিহ্য ধরে রেখেছে সামাজিক সংগঠনটি।

 

এ ছাড়া নিয়মিত নাটক,আবৃত্তি,গান, নৃত্য, খেলাধুলা সহ বিভিন্ন আয়োজন করে যুব সংঘ। রাষ্ট্রীয় সকল জাতীয় দিবসেও নানা আয়োজন করে থাকে সংস্কৃতি নির্ভর সংগঠনটি। পরিচ্ছন্ন, ইতিহাস, ঐতিহ্যের ধারক যুব সংঘের অসংখ্য প্রাক্তন সদস্যরা দেশ বিদেশে সুনাগরিক ও প্রতিষ্ঠিত। যুব সংঘের সুবর্নজয়ন্তী উপলক্ষে ৩দিনের কর্মসূচী গ্রহন করা হয়েছে।

 

এর মধ্যে আগামী বৃহস্পতিবার ১৫ই ডিসেম্বর প্রথম দিন রয়েছে- সংঘের প্রাঙ্গনে সকাল ৮টায় জাতীয় সঙ্গীতের মাধ্যমে জাতীয় পতাকা ও সংঘের পতাকা উত্তোলন ও সকাল ১০টায় বর্ণাঢ্য র‍্যালি।বেলা ৩৩টায় চন্ডি প্রসাদ মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে আলোচনা সভা ও যুব সংঘের সুবর্নজয়ন্তী উপলক্ষে ম্যাগাজিন ‘যুবশীখা’র মোড়ক উন্মোচন অনুষ্ঠান ও রাত ৮টা সাংস্কৃতিক অনুষ্ঠান।

 

পরের দিন ১৬ডিসেম্বর সুচীতে রয়েছে- যথাযোগ্য মর্জাদায় মহান বিজয় দিবস উদযাপন, যুব সংঘের প্রাঙ্গনে  সকাল ৮টায় জাতীয় পতাকা উত্তোলন, বেলা ২টায় মেধাবৃত্তির পুরস্কার বিতরণ, ও চন্ডি প্রসাদ মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মাঠে রাত ৯ টায় মনোজ্ঞ নাটক পরিবেশনা।

 

সমাপনী সুচী ১৭ই ডিসেম্বর  চন্ডি প্রসাদ মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে সন্ধ্যা ৭টায় রয়েছে নৃত্যকনা একাডেমির তত্ত্বাবধানে ও নৃত্যশিল্পী জসিম উদ্দিনের পরিচালনায় নৃত্যানুষ্ঠান। ও রাত ৯টায় নাটক পরিবেশনা।

 

ফেঞ্চুগঞ্জ যুব সংঘের সুবর্নজয়ন্তী উপলক্ষে ৩দিন ব্যাপী নানা আয়োজনে সবাইকে উপস্থিত হয়ে উপভোগ করতে দাওয়াত জানিয়েছেন যুব সংঘের সভাপতি রাজু আহমেদ রাজা।

 


সিলেটভিউ২৪ডটকম/ফরিদ/এসডি-২৫