পাঁচ বছর লড়াইয়ের পর বিবাহ বিচ্ছেদ মামলায় জিতলেন ভারতীয় ক্রিকেটার মোহাম্মদ শামির স্ত্রী হাসিন জাহান। মামলায় মাসে ১ লাখ ৩০ হাজার টাকা অন্তর্বর্তী খোরপোষ (ভরণপোষণ) দিতে শামিকে নির্দেশ দিয়েছেন আদালত। সোমবার (২৩ জানুয়ারি) ভারতের আলিপুর জেলা ও দায়রা আদালত এ নির্দেশ দেন।

 


২০১৮ সালে শামির কাছে খোরপোষ হিসেবে সাত লাখ টাকা দাবি করেছিলেন হাসিন। মেয়ের পড়াশোনার খরচ চালাতে চেয়েছিলেন আরও ৩ লাখ টাকা। সেই আবেদন খারিজ হলে এতদিন শামিকে কোনো খোরপোষ দিতে হতো না। এরপর আবার আদালতে আবেদন করেন মডেল-অভিনেত্রী হাসিন। দীর্ঘদিন লড়াই চালানোর পরে অবশেষে জয় পেলেন তিনি।

আদালতের দেয়া নির্দেশে বলা হয়, খোরপোষ বাবদ ৮০ হাজার টাকা দিতে হবে শামিকে। পাশাপাশি মেয়ের জন্য আরও ৫০ হাজার টাকা দিতে হবে তাকে। মোট ১ লাখ ৩০ হাজার টাকা প্রতি মাসে দিতে হবে শামিকে।

আদালতে হাসিনের আইনজীবী জানান, শামি এক বছরে অন্তত সাত কোটি ১৯ লাখ টাকা আয় করেন। অন্যদিকে হাসিনের আয় সে তুলনায় অনেক কম। জীবনযাত্রার মান ধরে রাখা ও মেয়ের পড়াশুনোর খরচও রয়েছে। তাই মোটা টাকা খোরপোষ দেয়া উচিত শামির। শুনানি শেষে রায় ঘোষণা করে আলিপুর আদালত।

 

মামলায় জিতে হাসিন বলেন, পাঁচ বছর ধরে মামলা লড়েছি। প্রথমে খোরপোষ না পেলেও পরে তা আদালত দিয়েছেন। এতে আমি খুশি। তবে টাকার পরিমাণ আরও বাড়তে পারত। আসলে মেয়ের ভবিষ্যৎ রয়েছে। আমার আয় বলতে কিছুই নেই। তাই আবেদন করেছিলাম। তবে এই টাকাতেও আমি খুশি নই। আমি উচ্চ আদালতে আবেদন করব। যদিও রায়ের বিষয়ে এখনো কোনো প্রতিক্রিয়া জানাননি শামি।

 

 

সিলেটভিউ২৪ডটকম/ নাজাত-০২


সূত্র : ভোরের কাগজ