এখন তিনি বলিউডের জনপ্রিয় নায়িকা। বলিউডে আছে নামডাক। তবে এই পথ পাড়ি দিতে কম কষ্ট করতে হয়নি ক্যাটরিনাকে। শৈশবে নানা চ্যালেঞ্জের মুখে পড়েছেন। সেগুলো উতরে গ্ল্যামার জগতে নিজেকে প্রতিষ্ঠা করেছেন।


তার কারণ। ক্যাটরিনারা ছিলেন আট ভাই-বোন। আর এই আটজনকে মানুষ করেছেন একাই তাদের মা। ২০১৯ সালে এক সাক্ষাৎকারে জানিয়েছিলেন, কতটা অভাববোধ করতেন বাবার। এমনকি মা সুজান টারকোটের এই সন্তানদের নিয়ে লড়াই কতটা সংগ্রামের ছিল। তাই মায়ের কথা মনে হলেই শ্রদ্ধায় মাথা নুয়ে আসে ক্যাটের।


নিজের জীবন নিয়ে এখন আর কোনো রাখঢাক নেই ক্যাটের। আট সন্তানের জন্ম দেয়া ও তাদের লালন-পালন চাট্টিখানি কথা নয়। ক্যাটরিনার কথায়, ‘আট সন্তানের জন্ম দেয়া, তারপর এক হাতে তাদের মানুষ করা- আমি সত্যি জানি না মা কীভাবে এগুলো করলেন। আমার মাকে যত দেখেছি আশ্চর্য হয়েছি। সব সমস্যা থেকে মা আমাদের আগলে রেখেছিলেন। গত কয়েক বছরে জীবন নিয়ে মা অনেক কিছু বলেছে, যা আমাকে জীবনযাপনে খুব সাহায্য় করেছে। যখন দূর থেকে অতীতের সেই দিনগুলো ফিরে দেখি, বুঝতে পারি সে সময় মায়ের জন্য কতখানি কঠিন ছিল।’

 

শৈশবেই দেখেছেন বাবা-মায়ের বিচ্ছেদ। এটা প্রভাব ফেলেছিল ক্যাটরিনার জীবনে। সেই সংগ্রামের জীবন এখন অতীত। ২০২১ সালের ডিসেম্বর মাসে ভিকি কৌশলের সঙ্গে সাত পাকে বাঁধা পড়েন ক্যাটরিনা। আপাতত সুখী গৃহকোণ অভিনেত্রীর।

ক্যাটরিনার শেষ মুক্তিপ্রাপ্ত ছবি ‘ফোন ভূত’। বক্স অফিসে মুখ থুবড়ে পড়েছিল। তাকে দেখা যাবে সালমান খানের ‘টাইগার ৩’-তে। এ ছাড়া তার হাতে আছে ‘মেরি ক্রিসমাস’। এই ছবিতে তার নায়ক বিজয় সেথুপতি।

 

 

সিলেটভিউ২৪ডটকম/ নাজাত-০৩