সিলেটের কোম্পানীগঞ্জে পাথরখেকো চক্র সক্রিয় হয়ে উঠেছে। কোম্পানীগঞ্জে অবৈধভাবে পাথর উত্তোলনের বিরুদ্ধে অভিযানে নেমেছে স্থানীয় প্রশাসন। 


সোমবার বিকেলে ভোলাগঞ্জ দশ নম্বর এলাকায় অভিযান পরিচালনা করে টাস্কফোর্স। উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট লুসিকান্ত হাজং অভিযানে নেতৃত্ব দেন। অভিযানে পুলিশ ও বিজিবির সদস্যরা অংশ নেন।



টাস্কফোর্স সূত্র জানায়, আদালতের আদেশে প্রয় ৪ বছর ধরে ভোলাগঞ্জসহ উপজেলার সকল পাথর খনি বন্ধ রয়েছে। নতুন করে পাথর উত্তোলনের কোন নির্দেশনা না থাকলেও পাথর লুটে সক্রিয় রয়েছে একটি চক্র। চক্রটি ভোলাগঞ্জ দশ নম্বর, রেলওয়ের সংরক্ষিত (বাংকার) এলাকা ও পর্যটন স্পটের পাথর সরিয়ে নিচ্ছিল। 


এ চক্রের বিরুদ্ধে সোমবার অভিযান চালায় টাস্কফোর্স। এসময় পাথর উত্তোলনে ব্যবহৃত পাঁচটি ওয়াশিং প্ল্যান্ট, দুইটি শ্যালো মেশিন ও একটি ক্রাশার মেশিন জব্দ করে যন্ত্রাংশ ধ্বংস করা হয়।


এ বিষয়ে নির্বাহী অফিসার জানান, কিছু লোক নানা কৌশলে অবৈধভাবে পাথর উত্তোলন করছে। এর বিরুদ্ধে গতকাল সোমবার বিকেলে অভিযান চালিয়ে বিভিন্ন যন্ত্রাংশ ধ্বংস করা হয়েছে। অবৈধভাবে পাথর উত্তোলন বেড়ে যাওয়ায় পুলিশসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে তৎপর থাকতে বলা হয়েছে। অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

সিলেটভিউ২৪ডটকম/ইআ-১৫