প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের সিলেট বিভাগীয় উপ পরিচালক জালাল উদ্দিন বলেছেন, শিশুশ্রেণি থেকেই শিক্ষার্থীদের আচরণ শেখাতে হবে। তিনি বইয়ের শিক্ষার পাশাপাশি শিশুদের বইয়ের মতো ভাষা ও ব্যবহার শেখানোর জন্য শিক্ষকদের তাকিদ দেন। এসময় তিনি অভিভাবকদের পড়াশোনার পাশাপাশি বাচ্চাদের মানসিক প্রবৃদ্ধি অর্জনের দিকে গুরুত্ব দিতে বলেন। 


বুধবার সকালে সিলেট নগরের জিন্দাবাজারে সরকারি কিন্ডারগার্টেন প্রাথমিক বিদ্যালয়ে প্রাক প্রাথমিক শ্রেণির শিক্ষার্থীদের নিয়ে শিশুবরণ উৎসবে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন। এসময় কোমলমতিরা রজনীগন্ধা ও গোলাপের স্টিক নেড়ে উচ্ছাস প্রকাশ করে। 



বিদ্যালয়ের প্রধান শিক্ষক নাসিমা চৌধুরীর সভাপতিত্বে এবং সহকারী শিক্ষক কুমকুম ইয়াসমিনের সঞ্চালনায় এতে বিশেষ অতিথি ছিলেন, জেলা প্রাথমিক শিক্ষা অফিসার সাখাওয়াত এরশেদ, সহকারী শিক্ষা অফিসার ফরিদ উদ্দিন, সদর উপজেলা সহকারী শিক্ষা অফিসার লিপিকা রায়। 


বিদ্যালয়ের সহকারী শিক্ষক ফাহমিদা বেগম, রুমানা বেগম, উম্মে সালমা, মৌসুমী সিনহা এবং প্রাক প্রাথমিকের শ্রেণি শিক্ষক সুলতান আহমদ নতুন শিক্ষার্থীদের স্বাগত জানান। পরে কোমলমতিদের মুখে কেক দিয়ে বরণ করে নেন অতিথিরা। শুরুতে শিক্ষার্থী ও অভিভাবকদের জন্য কর্তৃপক্ষের নির্দেশনা পড়ে শুনান সহকারী শিক্ষক কুমকুম হাসান। অনুষ্ঠানের সমাপনীতে প্রধান শিক্ষক নাসিমা চৌধুরী সবাইকে ধন্যবাদ জানান এবং বিদ্যালয়ে শিক্ষার সুষ্ঠু পরিবেশ বজায় রাখতে সবার সহযোগিতা কামনা করেন। 

সিলেটভিউ২৪ডটকম/সবি/ইআ-১৭