সিলেট মহানগরের মিরাবাজারের আগপাড়ার মৌসুমী আবাসিক এলাকার ৮৫/বি নং বাসার চতুর্থ তলা থেকে ৫ নারী-পুরুষকে  গ্রেফতারের পর মানবপাচার আইনে মামলা দায়ের করা হয়েছে।

মামলা নং -৪৫। এতে প্রধান আসাামি করা হয়েছে সিলেটের জালালাবাদ থানার বাদাঘাট এলাকার নজরুল ইসলামের স্ত্রী রাবেয়া বেগমকে (৩১)। তিনি বাসাটি ভাড়া নিয়ে নারীদের দিয়ে অসামাজিক কর্যকলাপ করাতেন।


গ্রেফতারকৃ বাকিরা হলেন- রাবেয়া বেগমের (৩১) ছেলে মুন্না আহমদ (১৮), সিলেটের ওসমানীনগর থানার কাশিকাপন গ্রামের মো. আব্দুল মতিন তালুকদারের ছেলে মাসুদ আহমদ তালুকদার, জৈন্তাপুর উপজেলার ফেরিঘাট গ্রামের আব্দুল করিমের মেয়ে সুলতানা বেগম (২৪) ও নোয়াখালী জেলার বেগমগঞ্জ থানার বেপারিবাড়ি গ্রামের মো. আজিজুল হকের মেয়ে প্রিয়ামনি (১৮)। 

বুধবার (২৫ জানুয়ারি) বিকালে তাদের আদালতে প্রেরণ করা হয়। বিষয়টি সিলেটভিউ-কে নিশ্চিত করেছেন কোতোয়ালি থানার পরিদর্শক (তদন্ত) মো. আবুল কাহের। 

এর আগে মঙ্গলবার রাতে মৌসুমী আবাসিক এলাকার ৮৫/বি নং বাসার চতুর্থ তলা থেকে স্থানীয়দের সহায়তায় এ ৫জনকে আটক করে পুলিশ। ওই বাসায় চলছিলো অসামাজিক কার্যকলাপ। 

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, মৌসুমী আবাসিক এলাকার ৮৫/বি নং বাসাটি ৪ তলা। এর মালিক দুদু মিয়া প্রবাসে থাকেন। কিশোরগঞ্জের এক ব্যক্তি বাসাটির দেখভাল করেন। এ বাসার চতুর্থ তলার ইউনিটটি এক মাস আগে রাবেয়া বেগম ভাড়া নেন। ভাড়া নেওয়ার সময় তার স্বামী প্রবাসে আছেন বলে জানান। রাবেয়া বাসাটি ভাড়া নেওয়ার পরই চতুর্থ তলায় দিনে-রাতে  পুরুষদের আনাগোনা দেখা যায়। এই বাসায় নিয়মিত চলতো অসামাজিক কার্যকলাপ। 

মঙ্গলবার রাত ৯টার দিকে রাবেয়ার ঘরে হঠাৎ ৭-৮ জন যুবক জোরপূর্বক ঢুকতে গেলে সেখানে অবস্থান করা সুলতানা বেগমসহ কয়েকজন ‘ডাকাত- ডাকাত’ বলে চিৎকার শুরু করেন। এসময় স্থানীয় লোকজন এসে তাদের মধ্য থেকে কয়েকজনকে আটক করে পুলিশে খবর দেন। তবে এসময় ৪-৫ জন যুবক পালিয়ে যান। 

খবর পেয়ে রাত সাড়ে ৯টার দিকে ঘটনাস্থলে যায় কোতোয়ালি থানাপুলিশ। এসময় স্থানীয়রা এই বাসায় দীর্ঘদিন ধরে অসামাজিক কার্যকলাপ চলছে বলে অভিযোগ করেন। পরে পুলিশ তল্লাশি চালিয়ে এ বাসার বিভিন্ন কক্ষ থেকে অসামাজিক কাজে ব্যবহৃত জিনিসপত্র জব্দ করে পুলিশ। 

স্থানীয়দের অভিযোগ- ৮৫/বি নং বাসাটির মালিক দুদু মিয়া প্রবাসে থাকেন। কিশোরগঞ্জের এক ব্যক্তি বাসাটির দেখভাল করেন। এ বাসার চতুর্থ তলার ইউনিটটি এক মাস আগে এক নারী ভাড়া নেন। ভাড়া নেওয়ার সময় তার স্বামী প্রবাসে আছেন বলে জানান। ওই নারী এ বাসায় ভাড়া আসার পরই তার ঘরে দিন-রাতের বিভিন্ন সময় পুরুষদের আনাগোনা দেখে বাসাটির অন্যান্য ভাড়াটে কেয়ারটেকারের কাছে অভিযোগ করলেও তিনি এতে কর্ণপাত করেননি।

স্থানীয়দের অভিযোগ- ওই বাসার কেয়ারটেকার এই অনৈতিক কাজের সঙ্গে জড়িত। বাসাটির অন্যান্য ভাড়াটে কেয়ারটেকারের চতুর্থ তলায় অসামাজিক কাজ চলছে বলে অভিযোগ করলেও তিনি এতে কর্ণপাত করেননি। কেয়ারটেকারকেও গ্রেফতারের দাবি জানান তারা।


সিলেটভিউ২৪ডটকম / ডালিম