সিলেট বিভাগীয় ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক শফিউল আলম চৌধুরী নাদেল বলেছেন, লেখাপড়ার পাশাপাশি ক্রীড়া ও সাংস্কৃতিক চর্চায় সমান গুরুত্ব দিয়ে কাজ করে যাচ্ছেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা।

 


তিনি আরো বলেন, খেলাধূলা, সঙ্গীত চর্চা, সাংস্কৃতিক প্রতিযোগিতা- লেখাপড়ার পাশাপাশি বিভিন্ন রচনা, হস্তলেখা প্রতিযোগিতাসহ বিভিন্ন প্রতিযোগিতার মধ্য দিয়ে আমাদের শিশুদের মেধা ও মনন বিকাশের সুযোগ হয়। ক্রীড়া ও সাংস্কৃতিক অঙ্গনে যুক্ত থাকলে শিক্ষার্থীরা জঙ্গি ও সন্ত্রাসবাদ থেকে দূরে থাকবে। কাজেই সেইভাবে সচ্চরিত্রের আদর্শবান হয়ে বাংলাদেশকে যেন আগামী দিনে নেতৃত্ব দিতে পারে, আমাদের আজকের ছেলে-মেয়েদেরকে সেভাবেই নিজেদেরকে গড়ে তোলার আমি আহবান জানাই। পড়াশোনার সময় পড়াশোনাও করতে হবে সেইসাথে খেলাধূলাটাও থাকতে হবে। সংস্কৃতি চর্চা ও থাকতে হবে। সেইদিকে মনযোগ দিয়েই আমি সবাইকে কাজ করার আহবান জনাচ্ছি।

 

তিনি (২৫ জানুয়ারি) বুধবার নগরীর মাছিমপুরস্থ আবুল মাল আব্দুল মুহিত ক্রীড়া কমপ্লেক্সে ৫১ তম বাংলাদেশ জাতীয় স্কুল, মাদ্রাসা ও কারিগরি শিক্ষা শীতকালীন ক্রিকেট ও হকি ছাত্রছাত্রীদের সিলেট উপ অঞ্চলের প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।

 

এর আগে সকাল ১০টায় প্রথম অধিবেশনে ৫১ তম বাংলাদেশ জাতীয় স্কুল, মাদ্রাসা ও কারিগরি শিক্ষা শীতকালীন অ্যাথলেটিক্স ছাত্রছাত্রীদের সিলেট উপ অঞ্চলের প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ড সিলেটের চেয়ারম্যান প্রফেসর ড. রমা বিজয় সরকার।

 

মাধ্যমিক ও উচ্চ শিক্ষা সিলেট অঞ্চলের আঞ্চলিক উপ-পরিচালক জাহাঙ্গীর কবীর আহাম্মদ এর সভাপতিত্বে ও সিলেট সরকারি পাইলট স্কুলের ক্রীড়া শিক্ষক মাসুক মিয়ার পরিচালনায় স্বাগত বক্তব্য রাখেন সিলেট জেলা শিক্ষা অফিসার আবু সাঈদ মো: আব্দুল ওয়াদদু।

 

অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন- সুনামগঞ্জ জেলার ডিইও মোহাম্মদ জাহাঙ্গীর আলম, মৌলভীবাজার ডিই্ও মোহাম্মদ ফজলুর রহমান, হবিগঞ্জ জেলার ডিইও মুহাম্মদ রুহুল্লাহ, হেপী বেগম, সিলেট জেলা ক্রীড়া অফিসার নূর হোসেন।

 

খেলা পরিচালনা কমিটিবৃন্দ হলেন- সিলেট সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো: কবির খান, রসময় মেমোরিয়াল উচ্চ বিদ্যালয়ের মো: রফিকুল আলম রফিক, দি এইডেড হাইস্কুলের প্রধান শিক্ষক মো: সমশের আলী, সিলেট জেলা ক্রীড়া অফিসার মো: নূর হোসেন, আব্দুল মুমিত, দিপাল কুমার সিংহ, আফতাব হোসেন চৌধুরী,  প্রদীপ দেব নাথ, আব্দুল মতিন, জ্যোৎস্না বেগম, শরীফা খাতুন, মঞ্জু লাল শর্মা, লাকী বেগম, সিলেট সরকারি অগ্রগ্রামী বালিকা উচ্চ বিদ্যালয় ও কলেজের সিনিয়র শিক্ষক কোহেলী রায়, রসময় মেমোরিয়াল উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক মাফরুজা আক্তার, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা সিলেট অফিসের অফিস সহকারী লিখন চক্রবর্তী প্রমুখ।

 

সিলেট সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী তামজিদ রহমান সামি, গীতা পাঠ করেন সিলেট সরকারি অগ্রগ্রামী বালিকা উচ্চ বিদ্যালয় ও কলেজের শিক্ষার্থী প্রিয়ন্তী ভট্টাচার্য্য অথৈ।

 


সিলেটভিউ২৪ডটকম/প্রেবি/এসডি-২২