‘যেখানে দুর্নীতি সেখানেই প্রতিরোধ’ এই প্রতিপাদ্যে অসহায় অবহেলিতদের নির্যাতিতদের পাশে দাঁড়িয়েছে অরাজনৈতিক সামাজিক সংগঠন বাংলাদেশ দূর্নীতি প্রতিরোধ পরিষদ।

 


বুধবার দিন ব্যাপি সংগঠনের উদ্যোগে সিলেটের ওসমানীনগর উপজেলার বিভিন্ন প্রশাসনিক দপ্তর ও বাজার এলাকায় দূর্নীতি প্রতিরোধে ক্রোড়পত্র বিতরণ করা হয়েছে।

 

দূর্নীতি প্রতিরোধে করনীয় গণসচেতনা সৃষ্টিতে বুধবার দিনব্যাপী উপজেলার থানা প্রশাসন, গোয়ালাবাজার, তাজপুর ও দয়ামীর বাজার এলাকায় ক্রোড়পত্র বিতরণীতে উপস্থিত ছিলেন- সংগঠনের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক শাহ মোঃ আব্দুর রহিম।

প্রধান পৃষ্ঠপোষক ও সহ সভাপতি মোছাঃ রেছনা বেগম, সিলেট জেলা শাখার সাধারণ সম্পাদক মো:আলমগীর হোসেন টিপু, যুগ্ম সম্পাদক দেলোয়ার হোসেন লায়েছ।

 

বিতরণ পরবর্তী সংক্ষিপ্ত সভায় বক্তারা বলেন, প্রধানমন্ত্রীর ঘোষিত দূর্নীতি জিরো টলারেন্স বাস্থবায়নে, সরকারী-আধা সরকারী স্বায়িত্বশাসিত প্রতিষ্ঠানে সাধারণ মানুষের সেবা নিশ্চিতকরণ,প্রবাসীদের জান-মালের নিরাপত্তা নিশ্চিতের পাশাপাশি হোটেল রেস্তুরায় ভেজাল খাবার সরবরাহ বন্ধ রাখার বিরুদ্ধে দূর্নীতি প্রতিরোধের পরিষদের এ লড়াই। ডিজিটাল স্মার্ট বাংলাদেশ গঠনের লক্ষে সরকারের সকল নির্দেশনার বাস্থবায়ন ও ঘুষ-দূর্নীতি প্রতিরোধে সভা সমাবেশের আয়োজনসহ গণসচেতনতা সৃষ্টিতে নিজ নিজ অবস্থান থেকে সবাইকে এগিয়ে আসার আহব্বান জানান তারা।

 

ক্রোড়পত্র বিতরণ শেষে বাংলাদেশ দূর্নীতি প্রতিরোধ পরিষদের সহ সভাপতি আব্দুস সামান আজাদের সহযোগীতায় অসুস্থ হয়ে গৃহবন্দি থাকা অবিভক্ত বালাগঞ্জ উপজেলা প্রেসক্লাব ও ওসমানীনগর উপজেলা প্রেসক্লাবের সাবেক সভাপতি, দৈনিক সিলেটের ডাকের প্রতিনিধি প্রবীন সাংবাদিক এমএফ আলী ফয়েজকে আর্থিক অনুদান প্রদান করা হয়।

 

এসময় বসতঘরের বিছিন্ন অবস্থায় থাকা পল্লীবিদ্যুতের বৈদ্যুতিক লাইন দ্রুত সংযোজনের ব্যাপারে ব্যবস্থা গ্রহনের আশ্বাস প্রদান করেন বাংলাদেশ দূর্নীতি প্রতিরোধ পরিষদের নেতৃবৃন্দরা।

 


সিলেটভিউ২৪ডটকম/রনিক/এসডি-২৫