জনস্বাস্থ্য প্রকৌশলী অধিদপ্তর ও এশিয়া আর্সেনিক নেটওয়ার্কের আয়োজনে জিওবি-ইউনিসেফ প্রকল্পের আওতায় কানাইঘাটে আর্সেনিক ঝুঁকি নিরসনে কমিউনিটির সচেতনতা বৃদ্ধি এবং সকলের জন্য নিরাপদ পানি নিশ্চিতকরণ প্রকল্প অবহিতকরণ ও পরিকল্পনা সভা অনুষ্ঠিত হয়েছে।

 


বুধবার(২৫ জানুয়ারি) সকাল সাড়ে ১১টায় উপজেলা সভাকক্ষে এ অবহিতকরণ সভা অনুষ্ঠিত হয়।

 

উপজেলা নির্বাহী কর্মকর্তা সুমন্ত ব্যানার্জির সভাপতিত্বে ও এশিয়া আর্সেনিক নেটওয়ার্ক কানাইঘাটের এরিয়া ম্যানেজার কামাল আলীর উপস্থাপনায় অনুষ্ঠানের শুরুতে জিওবি ইউনিসেফ প্রকল্পের আওতায় উপজেলার ৬টি ইউনিয়নের প্রকল্পের সার্বিক চলমান কাজের বিষয় তুলে ধরেন, ইউনিসেফ জোনাল অফিস সিলেটের ওয়াস অফিসার এ.এ কামরুল আলম, এশিয়া আর্সেনিক নেটওয়ার্ক ঢাকার প্রজেক্ট ম্যানেজার সাইড এ এইচ সানি, উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশলী পনিরুজ্জামান।

 

বক্তব্য দেন- উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান খাদিজা বেগম, উপজেলা কৃষি কর্মকর্তা এমদাদুল হক, উপজেলা স্বাস্থ্য ও পঃ পঃ কর্মকর্তা ডাঃ সুবল চন্দ্র বর্মণ, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা জহিুরুল ইসলাম, লক্ষীপ্রসাদ পশ্চিম ইউপি চেয়ারম্যান মাও: জামাল উদ্দিন, সাতবাঁক ইউপি চেয়ারম্যান আবু তায়্যিব শামীম, বড়চতুল ইউপি চেয়ারম্যান আব্দুল মালিক চৌধুরী, সদর ইউপি চেয়ারম্যান প্রভাষক আফসার উদ্দিন আহমেদ চৌধুরী, বাণীগ্রাম ইউপি চেয়ারম্যান লোকমান উদ্দিন, রাজাগঞ্জ ইউপি চেয়ারম্যান মাও. শামসুল ইসলাম, কানাইঘাট প্রেসক্লাবের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন, ইউপি সদস্য মঈন উদ্দিন।

 

বিভিন্ন দফতরের সরকারি কর্মকর্তা, জনপ্রতিনিধি, গণমাধ্যমকর্মী ও এশিয়া আর্সেনিক নেটওয়ার্কের মাঠ পর্যায়ের কর্মকর্তাদের উপস্থিতিতে অবহিতকরণ সভায় নির্বাহী কর্মকর্তা বলেন, কানাইঘাট হচ্ছে একটি সীমান্তবর্তী জনপদ। এখানকার অধিকাংশ এলাকার টিউবওয়েল এর পানিতে আর্সেনিক ধরা পড়েছে।

 

আর্সেনিক ঝুঁকি নিরসনে প্রকল্পটির কাজ যাতে করে সুষ্ঠু ও সুন্দরভাবে সম্পন্ন হয় এজন্য প্রকল্পের কাজে জড়িত কর্মকর্তা সহ জনপ্রতিনিধিদের নিষ্ঠার সাথে কাজ করার জন্য আহবান জানান।

 

সেই সাথে তিনি উপজেলা প্রশাসনের পক্ষ থেকে প্রকল্পের কাজ সম্পন্ন করতে সবধরনের সহযোগিতার আশ্বাস দেন।

 


সিলেটভিউ২৪ডটকম/মাহবুবুর/এসডি-২৯