পদযাত্রার মধ্য দিয়ে বিএনপির নতুন ধাপের আন্দোলন শুরু হয়েছে মন্তব্য করে দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, ঢাকার এই নীরব পদযাত্রার মধ্য দিয়ে জনগণকে সঙ্গে নিয়ে এই দানবীয় সরকারকে চলে যেতে বাধ্য করব।

 


শনিবার (২৮ জানুয়ারি) দুপুরে রাজধানীর বাড্ডায় সুবাস্তু মার্কেটের সামনে থেকে পদযাত্রা কর্মসূচির আগে দেওয়া বক্তৃতায় এ কথা বলেন তিনি।

 

গণতন্ত্র পুনরুদ্ধার ও ১০ দফা দাবিতে রাজধানীর বিভিন্ন অংশে চার দিনের পদযাত্রার আজ প্রথম দিনের কর্মসূচি করছে বিএনপি। আজকের পদযাত্রা বাড্ডা থেকে শুরু হয়ে মালিবাগের আবুল হোটেল পর্যন্ত গিয়ে শেষ হওয়ার কথা রয়েছে।

 

পদযাত্রার শুরুতে মির্জা ফখরুল বলেন, সরকারকে বলে দিতে চাই, অবিলম্বে পদত্যাগ করুন। অন্যথায় ভারাক্রান্তভাবে চলে যেতে হবে। পালাবার কোনো পথ পাবেন না।

তিনি বলেন, আমাদেরকে ভোটের অধিকার ফিরিয়ে আনতে হবে, আমাদের কথা বলার অধিকার ফিরিয়ে আনতে হবে। এই সরকার থাকলে সুষ্ঠু নির্বাচন হবে না। তাই এই সরকারকে পদত্যাগ করতে হবে।

বিএনপি মহাসচিব বলেন, আমাদের এই আন্দোলন শান্তিপূর্ণ। আমরা প্রতিটি আন্দোলন শান্তিপূর্ণভাবে করেছি। শান্তিপূর্ণ আন্দোলনের মাধ্যমে এই সরকারের পতন ঘটাব।

 

ঢাকা মহানগর উত্তর বিএনপির আহ্বায়ক আমানউল্লাহ আমানের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক আমিনুল হকের সঞ্চালনায় এতে আরও বক্তব্য রাখেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আবদুল মঈন খান।

 

এ সময় উপস্থিত ছিলেন- বিএনপি নেতা নাজিম উদ্দিন আলম, মীর সরাফত আলী সপু, সাইফুল আলম নীরব, মোনায়েম মুন্না, তাবিথ আউয়াল প্রমুখ।

 

ঢাকা মহানগর উত্তর বিএনপির উদ্যোগে আগামী ৩১ জানুয়ারি আরেকটি পদযাত্রা গাবতলি থেকে মাজার রোড় হয়ে মিরপুর-১০ নম্বর গোল চত্বর পর্যন্ত অনুষ্ঠিত হবে। আর ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির উদ্যোগে ৩০ জানুয়ারি যাত্রাবাড়ী থেকে শ্যামপুর পর্যন্ত এবং ১ ফেব্রুয়ারি মুগদা থেকে মালিবাগ পর্যন্ত পদযাত্রা করা হবে।

 


সিলেটভিউ২৪ডটকম/প্রেবি/এসডি-০৬


সূত্র : ঢাকাপোষ্ট