ফাইল ছবি

সিলেট-জকিগঞ্জ সড়কে বিআরটিসির বাস চলাচলের প্রতিবাদে এই রুটে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘটের ডাক দিয়েছেন সিলেট জেলা সড়ক পরিবহন মালিক-শ্রমিক ঐক্য পরিষদ। সোমবার (৩০ জানুয়ারি) ভোর ৬টা থেকে অনির্দিষ্টকালের জন্য ধর্মঘট ডেকেছেন পরিবহন শ্রমিকরা।


সাধারণ যাত্রীরা বিআরটিসি বাসে যাতায়াত করতে স্বস্তি বোধ করলেও পরিবহন শ্রমিকদের মুখে ভিন্ন সুর। পরিবহন শ্রমিকরা বলছেন, সড়কে বিআরটিসি বাস কোনো নিয়ম নীতি মানছে না। যার ফলে তার ক্ষতিগ্রস্থ হচ্ছেন। তাই তাদের এই ধর্মঘট।


 

রবিবার (২৯ জানুয়ারি) সিলেট জেলা সড়ক পরিবহন মালিক সমিতি ও সিলেট জেলা বাস, মিনিবাস, কোচ, মাইক্রোবাস শ্রমিক ইউনিয়নের যৌথ সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়।

 

জানা গেছে, সিলেট-জকিগঞ্জ সড়কে বিআরটিসির চারটির বেশি বাস চলাচল না করা, প্রতিটি বাস আসা যাওয়া বাবদ একটি করে মোট চারটি ট্রিপ দেওয়ার দাবি জানিয়ে ১১ জানুয়ারি এবং ২৩ জানুয়ারি সরকারের সংশ্লিষ্ট দপ্তরে স্মারকলিপি দেওয়া হয়। কিন্তু সেই দাবি মানা হয়নি। এর মধ্যে গত কয়েক দিন ধরে বিআরটিসির গাড়িগুলো ‘নিয়ম নীতি না মেনে’ চলছে।

 

তারই প্রেক্ষিতে সোমবার (৩০ জানুয়ারি) ভোর ৬টা থেকে অনির্দিষ্টকালের জন্য সিলেট-জকিগঞ্জ রুটে ধর্মঘটের ডাক দিয়েছেন পরিবহন শ্রমিকরা। এতেও সমাধান না হলে সিলেট জেলা পর্যায়ে কঠোর কর্মসূচি পালন করা হবে।

 

তবে যাত্রীরা বলছেন, সিলেট-জকিগঞ্জ সড়কে বিআরটিসি বাস চালু হওয়ার পর থেকে এই রুটে নির্বিঘ্নে যাতায়াত করতে পারছেন তারা। এছাড়া ভোগান্তি অনেকাংশ কমে গেছে। তাদের চোখে কোন অনিয়ম পরিলক্ষিত হয়নি। একটি নিদ্রিষ্ট মহলের স্বর্থ ক্ষুন্ন হওয়ায় এই ধর্মঘট ডাকা হয়েছে।

 

সিলেট জেলা সড়ক পরিবহন মালিক সমিতির সাধারণ সম্পাদক শাহ মো. জিয়াউর কবির পলাশ বলেন, ‘গত কয়েক দিন ধরে বিআরটিসির গাড়িগুলো নিয়ম নীতি না মেনে চলছে। তাই সোমবার ভোর ৬টা থেকে অনির্দিষ্টকালের জন্য সিলেট-জকিগঞ্জ রুটে ধর্মঘট ডেকেছেন পরিবহন শ্রমিকরা। এতেও সমাধান না হলে কঠোর কর্মসূচি পালন করা হবে।’

 

সিলেটভিউ২৪ডটকম/নাজাত/এসডি-২৭