আর্জেন্টিনার ফুটবল তারকা লিওনেল মেসি তার ক্যারিয়ার জুড়ে বিশ্বকাপের সোনালী শিরোপা বাদে সব ট্রফিতেই নিজের নাম লিখিয়েছিলেন। কাতার বিশ্বকাপে ফাইনালে ফ্রান্সকে হারিয়ে অধরা সেই ট্রফিটাও নিজের নামের পাশে যোগ করে নিয়েছেন রোজারিও থেকে উঠে আসা ৩৫ বছর বয়সী ক্ষুদে জাদুকর। বিশ্বকাপ জয়ের পর কেটে গেছে এক মাসেরও বেশি সময় তারপরও স্মৃতি রয়েছে মেসির কাছে। এদিকে বিশ্বকাপের পর গত সোমবার নীরবতা ভেঙেছেন এলএমটেন, দিয়েছেন প্রথম সাক্ষাৎকার। দীর্ঘ সেই সাক্ষাৎকারে ২০২৬ বিশ্বকাপ খেলার প্রসঙ্গে তথ্য দিয়েছেন লিও। 
 

কাতার বিশ্বকাপ শুরু আগে মেসি জানিয়েছিলেন, ২০২২ তাঁর শেষ টুর্নামেন্ট হতে চলেছে। তবে ৩৫ বছর বয়সী এই তারকার খেলতে পারেন ২০২৬ বিশ্বকাপেও এমনটাই ইঙ্গিত দিচ্ছে বিভিন্ন গণমাধ্যম। এছাড়া সম্প্রতি সাক্ষাৎকারে এমনটাই ইঙ্গিত দিলেন আর্জেন্টাইন ক্ষুদে জাদুকর। তিনি বলেন, ‘বয়সের জন্য ২০২৬ বিশ্বকাপ খেলা বেশ কঠিন হয়ে উঠবে। আমি ফুটবল খেলতে ভালোবাসি। যতক্ষণ আমি অনুভব করব আমি ভালো অবস্থায় আছি এবং খেলা উপভোগ করছি, ততক্ষণ আমি খেলা চালিয়ে যাব। পরবর্তী বিশ্বকাপ এখনও অনেকটাই দেরি। তবে আমি খেলব কিনা তা এখনই নিশ্চিত নয়। আমার ফিটনেস কতটা থাকবে তার উপর নির্ভরকরবে।



এদিকে সাবেক এই বার্সা তারকা পরবর্তী আসরে যদি খেলেন খুশি হবেন আর্জেন্টিনার কোচ লিওনেল স্কালোনি। এমনটাই জানিয়েছেন তিনি। বিশ্বকাপের পর সাংবাদিক সম্মেলনে স্কালোনি বলেন, ‘আমি মনে করি মেসি পরবর্তী বিশ্বকাপে জায়গা করে নিতে পারেন। তিনি কী চান এবং সময়ের সঙ্গে সঙ্গে কী ঘটবে তার উপর অনেক কিছু নির্ভর করবে। মেসির জন্য দলের দরজা সবসময় খোলা থাকবে। মেসি খেললে আমাদের জন্য ভালো হবে।’  কাতার বিশ্বকাপে সাতটি গোল করেছেন মেসি। জিতেছেন গোল্ডেন বল। তাই তিনি যদি আগামী বিশ্বকাপের অংশ হন তাহলে বিশ্বকাপের সর্বকালীন শীর্ষ গোলের রেকর্ড ভেঙে দিতে পারেন। এর আগে বিশ্বকাপে জার্মানির মিরোস্লাভ ক্লোসার ১৬টি গোল রয়েছে। মেসির বর্তমান গোলের সংখ্যা ১৩। ২০২৬ বিশ্বকাপ খেললেই সেই রেকর্ড তিনি ভেঙে দিতে পারেন।
 


সিলেটভিউ২৪ডটকম/ডেস্ক/পল্লব-২০


সূত্র : ঢাকা মেইল