প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের মন্ত্রী- সিলেট-৪ আসনের এমপি ইমরান আহমদ ৪ দিনের সরকারি সফরে সিলেট আসছেন। 

৭ থেকে ১০ ফেব্রয়ারি পর্যন্ত গোয়াইনঘাট, জৈন্তা কোম্পানীগঞ্জ উপজেলার বিভিন্ন কমসূচিতে অংশগ্রহণ করবেন তিনি।


মঙ্গলবার (৭ ফেব্রুয়ারি) দুপুর সোয়া ১২টায় সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে বিকাল ৩ টায় গোয়াইনঘাট উপজেলার পূর্ব আলীরগাঁও ইউনিয়নে ও সন্ধ্যা ৬ টায় পশ্চিম আলীরগাঁও ইউনিয়ন আওয়ামীলীগের বর্ধিত সভায় অংশগ্রহণ করবেন মন্ত্রী। 

পরদিন (৮ ফেব্রুয়ারি) মন্ত্রী ইমরান সকাল ১০ টায় শাহজালাল (রহ) কলেজের নতুন ভবনের ভিত্তি প্রস্তর স্থাপন ও সোয়া ১০টায় কহাইগড় সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নব নির্মিত ভবনের উদ্বোধন করবেন। পরে মন্ত্রী ইমরান ফাতিমাতুয জোহরা দরবস্ত মহিলা মাদ্রাসা পরিদর্শন শেষে শ্রীখেল ও চাল্লাইন গ্রামীণ রাস্তার উন্নয়ন কাজের উদ্বোধনের পর মানিকপাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের নবনির্মিত ভবনের উদ্বোধন করবেন।

ওইদিন তিনি দুপুর সাড়ে ১২টায় সারিঘাট সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নবনির্মিত ভবনের উদ্বোধন করে দুপুর ১ টায় উপজেলা পরিষদ চত্বরে ক্ষুদ্র নৃ গুষ্টির শিক্ষার্থীদের  মধ্যে শিক্ষা বৃত্তি ও বাইসাইকেল বিতরণ করবেন। 

তৃতীয় দিন ৯ ফেব্রয়ারী বেলা ১১ টায় গোয়াইনঘাট  উপজেলা হল রুমে নব নিয়োগপ্রাপ্ত প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের সাথে শুভেচ্ছা বিনিময় শেষে   

গোয়াইনঘাট উপজেলা হাসপাতালের ব্যবস্থাপনা কমিটির সভায় অংশগ্রহণ ও বিকেল তিনটায় পশ্চিম জাফলং উচ্চ বিদ্যালয় মাঠে পশ্চিম জাফলং ইউনিয়ন আওয়ামী লীগের বর্ধিত সভায় যোগদান করে সন্ধ্যা ছয়টায় সদর ইউনিয়ন আওয়ামী লীগের বর্ধিত সভায় অংশগ্রহণ করবেন। 

সর্বশেষ ১০ ফেব্রুয়ারি শুক্রবার সকাল দশটায় মন্ত্রী ইমরান কোম্পানিগঞ্জ উপজেলার আরএইচডি তরমেটরি টিডিসি রাস্তার পুনর্বাসন কাজের উদ্বোধন করবেন। সকাল সাড়ে ১০টায় টুকের বাজার দোতলা আধুনিক মার্কেট ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন পরে পূর্ব ইসলামপুর ইউনিয়নের ইসলামপুর বাজার হইতে ঢালারপার বাজার সড়কের গার্ডার ব্রিজের ভিত্তিপ্রস্তর স্থাপন এবং দুপুর ১২ টায় পানি উন্নয়ন বোর্ড নির্মিত দয়ার বাজার কালাইরাগ রাস্তা কাম বাঁধ পরিদর্শন করবেন।

বিকাল ৩ টায় ভোলাগঞ্জ দয়ার বাজার ভাটরাই ও হাদারপার জিসি রাস্তার গাডার ব্রিজের ভিত্তিপ্রস্থ স্থাপন করে বিকাল সাড়ে ৩টায় রনিখাঁই হুমায়ূন রশিদ উচ্চ বিদ্যালয়ের চারতালা ভবনের নির্মাণ কাজ পরিদর্শন শেষে সন্ধ্যা ছয়টা সিলেট বিমানবন্দরের উদ্দেশ্যে রওয়ানা করবেন। 

মন্ত্রীর সফরসঙ্গী হিসাবে থাকবেন তাঁর ব্যক্তিগত কর্মকর্তা মো. সাইফুল ইসলাম। 


সিলেটভিউ২৪ডটকম / ডি.আর