হাওরাঞ্চলের জেলা সুনামগঞ্জ। ফসলই এই জেলার প্রধান সম্পদ৷ তাই ফসলের সুরক্ষায় প্রতিবছর পিআইসির মাধ্যমে হাওররক্ষা বাঁধ নির্মাণ করে সরকার। ২৮ ফেব্রুয়ারীর মধ্যে কাজ শেষ করার মেয়াদ থাকলেও অনেক এলাকায় শেষ হয়না বাঁধের কাজ। ফলে ফসল নিয়ে ঝুঁকিতে থাকেন কৃষকরা।

এ বছর যাতে এ ঝুঁকি পোহাতে না হয় তার লক্ষে শান্তিগঞ্জ উপজেলায় সকল পিআইসিদের নিয়ে ফসল রক্ষাবাঁধের অগ্রগতি বিষয়ে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।


রবিবার (৫ জানুয়ারি) বিকেলে উপজেলার হলরুমে অনুষ্ঠিত মতবিনিময় সভায় উপজেলা নির্বাহী অফিসার আনোয়ার উজ জামানের সভাপতিত্বে ও এসও মাহবুব আলমের সঞ্চালনায় বক্তব্য রাখেন- উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান প্রভাষক নূর হোসেন,মহিলা ভাইস চেয়ারম্যান দুলন রানী তালুকদার, এসিল্যান্ড সকিনা আক্তার, কৃষি কর্মকর্তা খন্দকার সুহাইল আহমদ ও মুক্তিযোদ্ধা কমান্ডের সাবেক কমান্ডার আতাউর রহমান প্রমুখ।

এসময় উপজেলার সকল পিআইসির সদস্য, বিভিন্ন বিভাগের প্রতিনিধি, গণ্যমান্য ব্যক্তিবর্গ ও গণমাধ্যম কর্মীরা উপস্থিত ছিলেন।

সভায় বক্তারা বলেন, প্রতি বছরই নির্ধারিত সময় পেরিয়ে গেলেও শেষ হয় না বাঁধের কাজ। এতে ফসল নিয়ে ঝুঁকিতে থাকতে হয়। অনেক জায়গায় অনিয়মের অভিযোগও উঠে। এবছর যাতে এই সমস্যার সম্মুখীন না হতে হয় তাই আগামী ২৮ ফেব্রুয়ারির মধ্যেই বাঁধের কাজ শেষ করার তাগিদ দেয়া হয়। যারা এই সময়ের মধ্যে কাজ শেষ করবেনা তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে বলেও জানায় পাউবো কমিটি।

 


সিলেটভিউ২৪ডটকম/সামিউল/এসডি-২৪