মৌলভীবাজারের জুড়ীতে ৫ লাখ টাকা চাঁদা দাবির অভিযোগ একজনের বিরুদ্ধে আদালতে মামলা করেছেন ইউপি সদস্য মো. জাকির হোসেন।
 

মঙ্গলবার (৭ ফেব্রুয়ারি) সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট, ৬নং আমল আদালত, মৌলভীবাজার-এ অভিযোগ দায়ের করেন জুড়ী উপজেলার জায়ফরনগর ইউনিয়ন পরিষদের ৩নং ওয়ার্ডের ইউপি সদস্য ও চাটেরা গ্রামের বাসিন্দা খুরশেদ আলীর পুত্র মো. জাকির হোসেন (৩২)।
 


সি.আর মোকদ্দমা নং- ১৬/২০২৩ইং (জুড়ী), ধারা- ৩৪১/৩৮৫/৫০০/৫০৬ (২) দঃবিঃ।

মামলায় একই ইউনিয়নের বেলাগাঁও গ্রামের বাসিন্দা ইব্রাহিম আলীর পুত্র হারিস মোহাম্মদ (৪৮) কে আসামী করা হয়েছে।
 

অভিযোগে উল্লেখ করা হয়, বাদী ইউপি সদস্য হিসেবে শালিশ বৈঠকের মাধ্যমে স্থানীয় বিভিন্ন সমস্যা সমাধানের চেষ্টা করেন। তারই ধারাবাহিকতায় আব্দুল মন্নান মিয়ার জমি সংক্রান্ত বিরোধ সমাধানের চেষ্টা করেন। ইতিমধ্যে মদ, গাঁজা ও জুয়ার ব্যবসায় ধরা খেয়ে হাজতবাসকারী আসামী হারিস মোহাম্মদ গত ২৯/০১/২০২৩ইং সকাল ১০.০০ ঘটিকায় আব্দুল মন্নান মিয়ার প্ররোচণায় আমার বাড়ীর সম্মূখে রাস্তায় ধারালো দা হাতে নিয়ে আমার গতিরোধ করে আমাকে বলে আব্দুল মন্নান মিয়ার জমির বিরোধ মিমাংসা করতে হলে তাকে ৫ লাখ টাকা চাঁদা দিতে হবে। নতুবা আমাকে প্রাণে হত্যা করিয়া লাশ গুম করিয়া ফেলিবে। পরে স্বাক্ষীদের উপস্থিতিতে বিভিন্ন হুমকী দিয়ে চলে যায়। আসামী আমার মান সম্মানের ক্ষতিকরার হীন উদ্দেশ্যে গত ৩০/০১/২০২৩ইং হইতে ০৫/০২/২০২৩ইং-এর মধ্যে মৌলভীবাজারের দৈনিক মৌমাছি কণ্ঠ, সাপ্তাহিক পাঁতাকুড়ির দেশ ও ঋঘঝ অনলাইন পত্রিকায় আমার নামে মিথ্যা ও বানোয়াট সংবাদ প্রচার করে।
 

এবিষয়ে জানতে চাইলে অভিযুক্ত হারিস মোহাম্মদ বলেন, জাকির হোসেনের বিরুদ্ধে আব্দুল মন্নান ২ লাখ টাকা চাঁদা দাবীর অভিযোগ এনে সম্প্রতি জুড়ী থানার অভিযোগ দেন। তারই ভিত্তিতে একজন সংবাদকর্মী হিসেবে আমি সংবাদ করেছিলাম। যে কারনে জাকির হোসেন আমার উপর ক্ষিপ্ত হতে পারেন। উনার সাথে আমার কোন যোগাযোগ নেই। মামলার বিষয়ে আমি অবগত নয়। চাঁদা দাবীর অভিযোগটি সম্পূর্ন মিথ্যাও বানোয়াট।

 

সিলেটভিউ২৪ডটকম/মঞ্জুরে/এসডি-০১