মিরপুরে যেন ঝড় তুলেছিলেন রহমানউল্লাহ গুরবাজ। আর তাতে ভর করে রংপুর পায় জয়ের দেখা। চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের দেওয়া অল্প রানের লক্ষ্য বড় ব্যবধানে টপকে রংপুর রাইডার্স উঠে গেছে পয়েন্ট টেবিলের শীর্ষ দুইয়ে।
 

মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে চট্টগ্রাম চ্যালেঞ্জার্সকে ৭ উইকেটের বড় ব্যবধানে হারিয়েছে রংপুর। শুরুতে ব্যাট করে ৮ উইকেট হারিয়ে ১৩২ রানের সংগ্রহ গড়ে চট্টগ্রাম। জবাব দিতে নেমে ৪ ওভার হাতে রেখেই লক্ষ্যে পৌঁছে যায় রংপুর।


ম্যাচ জিততে বড় লক্ষ্য ছিল না রংপুরের সামনে। ১৩৩ রানের লক্ষ্যে দলকে উড়ন্ত সূচনা এনে দেন নাঈম শেখ ও রনি তালুকদার। চতুর্থ ওভারে নাঈম শেখ আউট হওয়ার আগে দলের স্কোরবোর্ডে রান ছিল ৩৮। নিহাদউজ্জামানের বলে বোল্ড হয়ে বাঁহাতি এই ওপেনার আউট হয়েছেন ১২ বলে ২০ করে। সঙ্গী হারালেও গুরবাজকে নিয়ে রানের চাকা সচল রাখেন রনি। তাদের ব্যাটে দলীয় ৫০ পার করে রংপুর।

তবে অষ্টম ওভারে দলীয় ৫৮ রানে রনিকে বিদায় করেন জিয়াউর। ২৮ বলে ২৭ রান করে এই ওপেনার ফিরলেও ক্রিজে নেমে গুরবাজের সঙ্গে জুটি বাঁধেন নুরুল হাসান। এই জুটিতে রংপুর পৌঁছে যায় দলীয় শত রানে। কিন্তু এরপর নিহাদুজ্জামানকে সামনে এগিয়ে মারতে গিয়ে স্ট্যাম্পিং হন গুরবাজ। চলতি আসরে নিজের প্রথম ম্যাচ খেলতে নামা রহমানউল্লাহ গুরবাজ ২৯ বলে রান করেছেন ৪৬।

ক্রিজে নেমে টম কোহলার প্রথম বলেই হাঁকান ছক্কা। পরের ওভারের প্রথম বলে মেহেদি হাসান রানাকে ছক্কা হাঁকান নুরুল। এই জুটিতে আর পেছনে তাকায়নি রংপুর। সহজ জয় পায় তারা। টানা ষষ্ঠ জয়ে রংপুর পয়েন্ট টেবিলের দুইয়ে উঠে এসেছে। সবার উপরে আছে সিলেট স্ট্রাইকার্স।


সিলেটভিউ২৪ডটকম/ডেস্ক/পল্লব-১৪