‘চাকরি নয়, সেবা’ দালালদের খপ্পরে পড়বেন না, প্রতারিত হবেন না এই প্রতিপাদ্যকে সামনে রেখে সিলেট জেলার পুলিশ সুপার মোহাম্মদ আব্দুল্লাহ আল মামুন সিলেট জুড়ে  পুলিশে ট্রেইনি রিক্রুট কনস্টেবল (টিআরসি) পদে আগ্রীদের উৎসাহিত করতে বিভিন্ন গণমাধ্যমে প্রচারনা চালিয়ে যাচ্ছেন। সম্পূর্ণ মেধা ও যোগ্যতার ভিত্তিতে ট্রেইনি রিক্রুট কনস্টেবল পদে নিয়োগ দেওয়ার বিষয়ে তিনি সিলেটবাসীকে নানা ভাবে আশ্বস্ত করে চলেছেন।

পুলিশ সুপার মোহাম্মদ আব্দুল্লাহ আল মামুন  ট্রেইনি রিক্রুট কনস্টেবল পদের জন্য সিলেটবাসীর আগ্রহ বাড়াতে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুক, অনলাইন নিউজ পোর্টাল ও বিভিন্ন প্রিন্ট মিডিয়ায় নিয়োগ প্রক্রিয়া স্বচ্ছতার বিষয়টি তুলে ধরছেন। পুলিশ সুপারের নির্দেশে সম্পূর্ণ মেধা, যোগ্যতা ও স্বচ্ছতার ভিত্তিতে  নিয়োগ কার্যক্রম সম্পন্ন হবে বলে বিভিন্ন থানার অফিসার ইনচার্জসহ পুলিশ কর্মকর্তা ও পুলিশ সদস্যরা নিজ নিজ থানা এলাকায়  লিফলেট বিতরণ করে যাচ্ছেন। নিরপেক্ষভাবে সবচেয়ে যোগ্য, মেধাবী ও সেরা প্রার্থীদের নির্বাচন করার বিষয়ে তিনি সিলেটবাসী দৃষ্টি আকর্ষণ করতে সর্বোচ্চ চেষ্টা চালিয়ে যাচ্ছেন। 



এ বিষয়ে গোয়াইনঘাট থানার অফিসার ইনচার্জকে এম নজরুল ইসলাম জানান, মান্যবর পুলিশ সুপার মোহাম্মদ আব্দুল্লাহ আল মামুন মহোদয়ের নির্দেশনায় ট্রেইনি রিক্রুট কনস্টেবল পদে নিয়োগের সচ্ছতার বিষয়টি আমাদের থানা এলাকায় সভা, সেমিনার ও বৈঠকে আমরা তুলে ধরছি। বিশেষ করে থানার প্রতিটি বিটে পুলিশ কর্মকর্তারা উক্ত বিষয়ে নিয়মিত আলোচনা করে চলেছেন।


এ ব্যাপারে সিলেট জেলার পুলিশ সুপার মোহাম্মদ আব্দুল্লাহ আল মামুন বলেন, স্মার্ট ও সমৃদ্ধ বাংলাদেশ গঠনের প্রত্যয়ে আধুনিক, জনবান্ধব ও সেবাধর্মী পুলিশি ব্যবস্থা বিনির্মাণের লক্ষ্যে স্বচ্ছ নিয়োগ প্রক্রিয়ার মাধ্যমে বাংলাদেশ পুলিশে দক্ষ, সাহসী ও চ্যালেঞ্জ গ্রহণে সক্ষম জনবল নিয়োগ করা হবে।

সিলেটভিউ২৪ডটকম/মতিন/ইআ-০১