ছোট থেকে বড়- চকোলেট পছন্দ করেন এমন মানুষের অভাব নেই বাংলাদেশসহ সারাবিশ্বে। সে কারণে সব ধরনের চকোলেটেরই বেশ ভালো চাহিদা সবখানে। আর যদি বলা হয়, চকোলেট খেলে যৌন চাহিদা বেড়ে যায়, তাহলে তো এই খাবারটির চাহিদা বেড়ে যাবে আরও কয়েক গুণ।

তবে সব ধরনের চকোলেট নয়। বিশেষজ্ঞরা বলছেন, শুধু ডার্ক চকোলেট যৌনমিলনের চাহিদা বাড়াতে সাহায্য করে। এই চকোলেট এন্ডরফিন বা হ্যাপি হরমোন ক্ষরণে সাহায্য করে। এতে ক্লান্তি আর স্ট্রেস অনেকটাই কমে যায়। ফলে যৌনমিলনের ইচ্ছা বাড়ে।


বিশেষজ্ঞদের দাবি, ভায়াগ্রার মতোই কাজ করে ডার্ক চকোলেট। তবে এটি প্রাকৃতিক ভায়াগ্রা। এই চকোলেট শরীরে নাইট্রিক অক্সাইডের উৎপাদন বাড়িয়ে দেয়। এতে রক্তচাপ কমে যায়‌। ফলে বিছানায় বেশি সময় কাটাতে সাহায্য করে।

বেশ কিছু সমীক্ষাতেও এটি প্রমাণিত হয়েছে। ডার্ক চকোলেট যৌনশক্তি বাড়ায়। মিলনের ইচ্ছেও জাগিয়ে তোলে। ডার্ক চকোলেটের মধ্যে ফ্ল্যাভনয়েডস নামক অ্যান্টিঅক্সিডেন্ট রয়েছে। এতে শরীরে শক্তি জোগায়‌। একইসঙ্গে যৌনতার ইচ্ছে বাড়িয়ে দেয়।

এছাড়াও যৌনমিলনের সময় যৌনাঙ্গ কঠিন করে তুলতেও সাহায্য করে ডার্ক চকোলেট। সারা শরীর জুড়ে রক্ত সঞ্চালন বাড়িয়ে দেয় এটি। যার ফলে যৌনাঙ্গে রক্ত সঞ্চালন বাড়ে।

৭ ফেব্রুয়ারি শুরু হয়েছে ভ্যালেনটাইনস সপ্তাহ। তৃতীয় দিন বৃহস্পতিবার হলো চকোলেট ডে। বিশেষ এ দিনে ভালোবাসার মানুষকে চকোলেট দিয়ে খুশি করুন। এক্ষেত্রে গুণের কথা মাথায় রেখে ডার্ক চকোলেট বেছে নিলে সম্পর্ক আরও গভীর হতে পারে!


সিলেটভিউ২৪ডটকম/পিডি