জাতীয় মহিলা সংস্থার সিলেট এর চেয়ারম্যান ও সিলেট জেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হেলেন আহমেদ বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শ বাস্তবায়নে প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা সরকার নারীদের উন্নয়নে এবং নারীদের ক্ষমতাশীল করতে বিভিন্ন প্রদক্ষেপ চালিয়ে যাচ্ছেন।
 

তিনি আরো বলেন, অর্থনৈতিকভাবে সমৃদ্ধির জন্য সম্পত্তিতে নারীর সম-অধিকার প্রতিষ্ঠা করা ও কাজের ক্ষেত্রে মজুরি বৈষম্য দূর করা, তৃণমূল পর্যায়ের নারীদের উন্নয়নে কাজ করা দরকার। নারী উন্নয়নে অনেকটা এগিয়ে গেলেও নারীর টেকসই উন্নয়ন অগ্রযাত্রায় বাধাহীন হয়ে পড়ছেন। নিজেকে নিয়ন্ত্রণ করার স্বাধীনতা, নারীদের দারিদ্রতা দূরীকরণ, সন্তানের অভিভাবকত্বসহ নারী-পুরুষের সমতা আনয়নে নারী-পুরুষ সকলের সত্যিকারের মানসিকতার পরিবর্তন এনে ধারাবাহিকভাবে কাজ করতে হবে।
 


তিনি বৃহস্পতিবার (৯ মার্চ) বিকেলে নগরীর উপশহরস্থ কার্যালয়ে আন্তর্জাতিক নারী দিবস-২০২৩ উপলক্ষে জাতীয় মহিলা সংস্থার সিলেটের উদ্যোগে আয়োজিত আলোচনা সভায় সভাপতির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।
 

জাতীয় মহিলা সংস্থা সিলেটের শিক্ষার্থী ফারজানা আক্তার মুন্নির সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন- জাতীয় মহিলা সংস্থা সিলেটের সদস্য মাধুরী গুন, জেলা কর্মকর্তা মো. গোলাম মোস্তফা, সহকারী প্রগ্রামার সুজিদ বিশ্বাস, প্রশিক্ষক সুফিয়া বেগম।
 

অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন মনতাজ বেগম।
 


সিলেটভিউ২৪ডটকম/প্রেবি/এসডি-০৫