কানাইঘাটে বর্ণাঢ্য র‌্যালি ও আলোচনা সভার মধ্য দিয়ে আর্ন্তজাতিক নারী দিবস ২০২৩ উদ্‌যাপিত হয়েছে। এ উপলক্ষে বৃহস্পতিবার(৯ মার্চ) সকাল ১১টায় উপজেলা প্রশাসন ও মহিলা বিষয়ক কর্মকর্তার কার্যালয়ের যৌথ উদ্যোগে পৌর শহরে বর্ণাঢ্য র‌্যালি পরবর্তী উপজেলা সভাকক্ষে আলোচনা সভার আয়োজন করা হয়। 
 

উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ এমদাদুল হকের সভাপতিত্বে ও উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা শামছুন্নাহারের পরিচালনায় নারী দিবসের আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান নারী উন্নয়ন ফোরামের সভানেত্রী খাদিজা বেগম। বক্তব্য দেন, সমাজসেবা কর্মকর্তা মোঃ জিলানী, কানাইঘাট প্রেসক্লাবের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন, থানার এস.আই মুজিবুর রহমান, মহিলা বিষয়ক অফিসের অফিস সহকারী মোঃ কবির হোসেন সহ বিভিন্ন দফতরের সরকারি কর্মকর্তাবৃন্দ ও এনজিও কর্মী, নারী উন্নয়ন ফোরামের সদস্যাবৃন্দ। 


আলোচনা সভায় বক্তারা বলেন, বর্তমান সরকারের নেওয়া বিভিন্ন পদক্ষেপের মাধ্যমে দেশের নারী সমাজ প্রতিটি ক্ষেত্রে তাদের যোগ্যতা অনুযায়ী কর্মক্ষেত্র সহ সবজায়গায় সাফল্যের সাথে কাজ করে যাচ্ছে। দেশের অর্ধেক জনগোষ্ঠী নারী সমাজ, তাদের অধিকারের ব্যাপারে সোচ্চার হলে দেশ সমৃদ্ধির দিকে এগিয়ে যাবে এবং নারী-শিশু নির্যাতন, বাল্য বিবাহ, ইভটিজিং সহ নারীর প্রতি বৈষম্য দূর হবে। 

অনুষ্ঠান শেষে উপজেলা মহিলা বিষয়ক অফিসের তত্ত্বাবধানে পরিচালিত কিশোর-কিশোরী ক্লাবের শিক্ষার্থীদের মধ্যে সনদ বিতরণ করা হয়। 
 

সিলেটভিউ২৪ডটকম/মাহবুবুর/পল্লব-২২