বিমান বাংলাদেশ এয়ারলাইনস লিমিটেড সম্প্রতি নিয়োগ বিজ্ঞপ্তি দিয়েছে। প্রতিষ্ঠানটি তাদের বোয়িং-৭৩৭ মডেলের উড়োজাহাজের জন্য লোকবল নিয়োগ দেবে। যোগ্যতা পূরণ সাপেক্ষে আবেদন করতে পারবেন যে কেউ।

পদের নাম: ক্যাপ্টেন। পদের সংখ্যা: ৮। আবেদন যোগ্যতা: সিএএবি এয়ারলাইন ট্রান্সপোর্ট পাইলট লাইসেন্সধারী (এটিপিএল) হতে হবে। বৈধ ফ্লাইং লাইসেন্স ও প্রথম শ্রেণির মেডিকেল সনদ থাকতে হবে।


মাল্টি ক্রু ও মাল্টি ইঞ্জিনের উড়োজাহাজ চালনায় অন্তত ৪ হাজার ঘণ্টা ফ্লাইং অভিজ্ঞতা থাকতে হবে। মাল্টি ক্রু ও মাল্টি ইঞ্জিনের উড়োজাহাজ চালনার ক্ষেত্রে ১ হাজার ঘণ্টা পাইলট ইন কমান্ড (পিআইসি) ও ৫০০ ঘণ্টা বি৭৩৭ টাইপ পিআইসি অভিজ্ঞতা থাকতে হবে। ইংরেজি ভাষায় সাবলীল হতে হবে।

ইন্টারন্যাশনাল সিভিল অ্যাভিয়েশনের (আইসিএও) মানদণ্ড অনুযায়ী ইংরেজি লেভেল ৪ বা এর বেশি থাকতে হবে। গত ৫ বছরে কোনো দুর্ঘটনার রেকর্ড থাকা যাবে না।

বেতন ও সুযোগ সুবিধা : আলোচনা সাপেক্ষে। প্রতিষ্ঠানের নীতিমালা অনুসারে অন্যান্য সুবিধা প্রদান করা হবে।

আবেদন যেভাবে : আগ্রহীদের ডাকযোগে আবেদনপত্র পাঠাতে হবে। আবেদনপত্রের সঙ্গে পূর্ণাঙ্গ জীবনবৃত্তান্ত; সম্প্রতি তোলা চার কপি রঙিন ছবি; বৈধ এটিপিএল সনদ; জাতীয় পরিচয়পত্র ও বৈধ পাসপোর্টের কপি; প্রথম শ্রেণির বৈধ মেডিকেল সনদ; ফ্লাইং অভিজ্ঞতার সনদ; পিপিসি; লগবুকের শেষ দুই পৃষ্ঠার কপিসহ অন্যান্য প্রয়োজনীয় কাগজপত্র সংযুক্ত করতে পাঠাতে হবে ম্যানেজার রিক্রুটমেন্ট অ্যান্ড স্ট্যাফিং, বিমান বাংলাদেশ এয়ারলাইনস লিমিটেড, বলাকা ভবন (তৃতীয় তলা), এইচএসআইএ, কুর্মিটোলা, ঢাকা-১২২৯- এই ঠিকানায়।

আবেদনের শেষ সময়: ২৬ মার্চ ২০২৩।

সিলেটভিউ২৪ডটকম/ডেস্ক/মিআচৌ


সূত্র : ঢাকা পোস্ট