হবিগঞ্জের লাখাই উপজেলা শিক্ষা কার্যালয়ে সাতটি পদের মধ্যে পাঁচটি পদই দীর্ঘদিন ধরে শূন্য রয়েছে। শিক্ষা কর্মকর্তার পদসহ পাঁচটি পদ শূন্য থাকায় এ উপজেলার ১৫টি মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠানের কার্যক্রম ব্যহত হচ্ছে বলে সংশ্লিষ্টরা জানান।
 
খোঁজ নিয়ে জানা গেছে, লাখাই উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসে ৭টি পদ রয়েছে। এর মধ্যে উপজেলা শিক্ষা কর্মকর্তাসহ পাঁচটি পদ শূন্য। বাকি দুটি পদে দুজন কর্মরত রয়েছেন।
 
গত বছর মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা জীবন কুমার দে মৃত্যুবরণ করলে তার পদটি শূন্য হয়। এরপর নতুন করে কোনো কর্মকর্তাকে এ উপজেলায় পদায়ন করা হয়নি।
 
উপজেলা একাডেমিক সুপারভাইজার জান্নাতুন নাহার ভারাপ্রাপ্ত হিসেবে এ পদের দায়িত্ব পালন করছেন। এছাড়া আরেকজন কম্পিউটার অপারেটর দায়িত্বে আছেন।
 
বাকি পাঁচটি পদ শূন্য থাকায় দীর্ঘদিন ধরে উপজেলার ১১টি মাধ্যমিক বিদ্যালয়, দুটি মাদরাসা ও দুটি কলেজের কার্যক্রম তদারকি করা যাচ্ছে না। ফলে মাধ্যমিক শিক্ষা কার্যক্রম ব্যাহত হচ্ছে। শূন্য পদগুলো হলো- সহকারী শিক্ষা কর্মকর্তা, হিসাবরক্ষক, অফিস সহকারী, নৈশ প্রহরী ও পরিচ্ছন্নতা কর্মী।
 
শূন্য পদগুলোতে জনবল পদায়নের জন্য ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে বারবার জানালেও ফল হয়নি। ফলে দাপ্তরিক কাজ পরিচালনা করতে হিমশিম খেতে হচ্ছে বলে একাডেমিক সুপারভাইজার জান্নাতুন নাহার জানান।

সিলেটভিউ২৪ডটকম/ইআ-১২