হবিগঞ্জের আজমিরীগঞ্জে নানা আয়োজনে পালিত হয়েছে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৩ তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস। 

 


শুক্রবার (১৭ মার্চ) সকাল  ৯ টায় আজমিরীগঞ্জ উপজেলা পরিষদ প্রাঙ্গণে বঙ্গবন্ধুর  ম্যুরালে শ্রদ্ধাঞ্জলি অর্পণের মধ্য দিয়ে দিবসের উদ্বোধন করেন হবিগঞ্জ-২ (বানিয়াচং -আজমিরীগঞ্জ) আসনের সংসদ সদস্য এডভোকেট আব্দুল মজিদ খাঁন। 

এ সময় উপজেলা পরিষদ, উপজেলা প্রশাসন,পুলিশ প্রশাসন সহ বিভিন্ন সরকারি দপ্তর, শিক্ষা প্রতিষ্টান ও সংঘঠনের পক্ষ হচ্ছে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করা হয়।  শ্রদ্ধাঞ্জলি অর্পণ শেষে বিশেষ মোনাজাত করা হয়৷ 

শ্রদ্ধাঞ্জলী অর্পণ শেষে একটি বর্নাঢ্য র্যালী 
উপজেলা পরিষদ প্রাঙ্গণ থেকে বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ের সভাকক্ষে এক আলোচনা সভায় মিলিত হয়। 

উপজেলা নির্বাহী কর্মকর্তা জুয়েল ভৌমিকের সভাপতিত্বে  ও মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা জাহাঙ্গীর আলমের সঞ্চালনায়  আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন হবিগঞ্জ-২ আসনের সংসদ সদস্য এডভোকেট আব্দুল মজিদ খাঁন। সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান মর্তুজা হাসান। 

আলোচনা সভায় বক্তারা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে শ্রদ্ধার সাথে স্মরণ করে তাঁর রাজনৈতিক জীবন ও স্বাধীনতাযুদ্ধের স্মৃতিচারণ করে তাঁরই সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বঙ্গবন্ধুর সোনার বাংলা গঠনের স্বপ্ন বাস্তবায়নের অঙ্গীকার ব্যক্ত করেন। পরে বঙ্গবন্ধুর ১০৩ জন্মদিনের কেক কাটেন 
এডভোকেট আব্দুল মজিদ খাঁন এবং অন্যান্য অতিথিবৃন্দ।

এছাড়াও সভায় অন্যাদের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা সহকারী কমিশনার ভুমি শফিকুল ইসলাম, থানার  ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি মো.মাসুক আলী,ভাইস চেয়ারম্যান মমিনুর রহমান সজীব, মহিলা ভাইস চেয়ারম্যান সীমা রাণী সরকার, উপজেলা প্রকৌশলী তানজির উল্যাহ সিদ্দিকী জেলা পরিষদের সাবেক সদস্য নাজমুল হাসান প্রমুখ।

এ ছাড়াও সভায় বিভিন্ন সরকারি, বেসরকারি দপ্তরের কর্মকর্তা, শিক্ষা প্রতিষ্টানের প্রধান সহ আওয়ামীলীগের বিভিন্ন অঙ্গ সংঘঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। 

সভাশেষে শিশু কিশোরদের মধ্যে বঙ্গবন্ধু ও বাংলাদেশ শীর্ষক রচনা ও চিত্রাঙ্কন প্রতিযোগিতার বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেয়া হয়। 

 

সিলেটভিউ২৪ডটকম/ নাজাত