সম্মেলন সম্পন্ন হওয়ার প্রায় এক বছরের মাথায় পূর্ণাঙ্গ কমিটি পেয়েছে সিলেট জেলা বিএনপি। কাল রাতে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এই কমিটির অনুমোদন দেন।

কমিটিতে বিভিন্ন পদে আছেন ১৫১ জন। এর বাইরে উপদেষ্টা হিসেবে আছেন আরও ৯১ জন।


এই কমিটিতে রাখা হয়েছে ‘নিখোঁজ’ বিএনপি নেতা ইলিয়াস আলীকেও। সঙ্গে তাঁর স্ত্রী তাহসিনা রুশদীর লুনা এবং ছেলে আবরার ইলিয়াসও আছেন কমিটিতে।

গেল বছরের ২৯ মার্চ সিলেট জেলা বিএনপির সম্মেলন অনুষ্ঠিত হয়। সম্মেলনে সভাপতি, সাধারণ সম্পাদক ও সাংগঠনিক সম্পাদক পদে তিনজন কাউন্সিলরদের ভোটে নির্বাচিত হন। আব্দুল কাইয়ুম চৌধুরী সভাপতি, এমরান আহমদ চৌধুরী সাধারণ সম্পাদক ও মো. শামীম আহমদ সাংগঠনিক সম্পাদক হন।

এবার বিএনপির গুরুত্বপূর্ণ এই শাখা পেল পূর্ণাঙ্গ কমিটি।

সদ্যঘোষিত কমিটিতে ১ নম্বর (প্রথম) সদস্য হিসেবে রাখা হয়েছে ইলিয়াস আলীকে।

বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক ও সিলেট-২ আসনের সাবেক এমপি ইলিয়াস আলী ২০১২ সালের ১৭ এপ্রিল থেকে ‘নিখোঁজ’। সেদিন মধ্যরাতে ঢাকার বনানীতে তাঁর গাড়ি পাওয়া গেলেও তাঁকে আর পাওয়া যায়নি। তাঁর সঙ্গে গাড়িচালক আনসার আলীও ‘নিখোঁজ’ রয়েছেন।

‘নিখোঁজ’ থাকা সত্ত্বেও ইলিয়াস আলীকে গুরুত্বপূর্ণ ১ নম্বর সদস্য হিসেবে রাখা হয়েছে কমিটিতে।

এ প্রসঙ্গে সিলেট জেলা বিএনপির সভাপতি আব্দুল কাইয়ুম চৌধুরী সিলেটভিউকে বলেন, ‘আমরা বিশ্বাস করি ইলিয়াস আলী জীবিত আছেন। সরকার তাকে গুম করে রেখেছে। তিনি অত্যন্ত জনপ্রিয় নেতা। সবদিক বিবেচনায় তাঁকে কমিটিতে রাখা হয়েছে।’

এদিকে, ইলিয়াস আলীর স্ত্রী এবং বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা তাহসিনা রুশদীর লুনাকে কমিটিতে দ্বিতীয় সদস্য হিসেবে রাখা হয়েছে।

এ ছাড়া ইলিয়াস আলীর ছেলে আবরার ইলিয়াস কমিটিতে ১১ নম্বর সদস্য হিসেবে আছেন।

সিলেটভিউ২৪ডটকম/আরআই-কে